প্রচ্ছদ শিক্ষাঙ্গণ, স্লাইডার

১ লক্ষ ৬৭ হাজার শিক্ষার্থীদের জীবন হুমকির মুখে: ইশা ছাত্র আন্দোলন

স্টাফ রিপোর্টার | বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 560 বার

১ লক্ষ ৬৭ হাজার শিক্ষার্থীদের জীবন হুমকির মুখে: ইশা ছাত্র আন্দোলন

ঢাকা বিশ্বিবিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের নিয়ে দেশের দুই বৃহৎ বিশ্বিবিদ্যালয় তামাশা শুরু করেছে। ঢাকা বিশ্বিবিদ্যালয় একে অপরকে দোষারোপ করে ১ লক্ষ ৬৭ হাজার শিক্ষার্থীদের জীবন হুমকির মুখে ফেলে দিয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর-১৭) সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির আয়োজনে কেন্দ্রীয় স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক মুহাম্মাদ ওমর ফারুক-এর সভাপতিত্বে ঢাকা বিশ্বিবিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের বিদ্যমান সংকট নিরসনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন উপর্যুক্ত কথা বলেন।
তিনি আরো বলেন, গত ১৬ ফেব্রুয়ারি’১৭ ঢাকার সাত সরকারি কলেজকে ঢাকা বিশ^বিদ্যালয়ের অধিভুক্ত করা হয়েছে। কিন্তু ৮ থেকে ৯ মাস অতিবাহিত হলেও এখনও কোনো সমাধান করতে বিশ^বিদ্যালয় ব্যর্থ হয়েছে।সাত কলেজের বিদ্যমান সংকট নিরসনের দাবিতে মানববন্ধনে বক্তরা বলেন, শিক্ষার্থীরা পরীক্ষার দাবিতে রাজপথে আন্দোলন করছে; যা সভ্যতার ইতিহাসে বিরল। তাই যেকোনো ধরনের অযুহাত বাদ দিয়ে এই সংকট নিরসন করুন।
বক্তরা বলেন, আমরা লক্ষ্য করেছি সরকার যৌক্তিক আন্দোলনরত শিক্ষার্থীদের হামলা-মামলা দিয়ে তাদের সাথে রীতিমত যুদ্ধ ঘোষণা করেছে। অপরদিকে সরকার দলীয় ছাত্র সংগঠন বিভিন্ন ক্যাম্পাসে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা করে ছাত্র সংগঠনের ইতিহাসকে কলংকিত করেছে।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর জয়েন্ট সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ হাছিবুল ইসলাম, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক নোমান আহমাদ, তথ্য-গবেষণা ও প্রচার সম্পাদক মুহাম্মাদ ইলিয়াস হাসান, যোগাযোগ ও অফিস ব্যবস্থাপনা সম্পাদক নূরুল করীম আকরাম, ঢাকা কলেজের সভাপতি এম.এম শোয়ইব, কবি নজরুল সরকারি কলেজের সভাপতি আবু হাসান, সরকারি তিতুমীর কলেজের সভাপতি মুহা. তারেক রহমান প্রমুখ।

qaominews.com/কওমীনিউজ/এইচ

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ