• মঙ্গলবার ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    আবারও সীমান্তে বিএসএফের গুলি, আহত ১

    নিজস্ব প্রতিবেদক | ১৮ ডিসেম্বর ২০২০ | ৮:৫৯ অপরাহ্ণ

    আবারও সীমান্তে বিএসএফের গুলি, আহত ১

    ছবি: প্রতীকী

    লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোড়া রাবার বুলেটে বাংলাদেশি যুবক মিলন হোসেন (৩৩) আহত হয়েছেন। ঘটনাটি গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতের। গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে প্রথমে পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রংপুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে।

    আহত মিলন পাটগ্রাম পৌরসভার থানাপাড়া এলাকার সহিদার রহমানের ছেলে।


    সীমান্ত এলাকার মানুষজন ও পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানা গেছে, গতকাল দিবাগত রাতে উপজেলার জগৎবেড় ইউনিয়নের আমবাড়ির ছিটগ্রামের সীমান্তের ৮৬০ নম্বর মেইন পিলারের ৭ নম্বর উপপিলারের কাছ দিয়ে বাংলাদেশি চোরাচালানকারীদের একটি গরু পারাপারকারী রাখাল দল অবৈধভাবে কাঁটাতারের বেড়া অতিক্রমের চেষ্টা চালান। তাঁরা ভারতের কোচবিহারের সীমান্তের বুড়াবুড়ি গ্রামে ভারতীয় গরু ব্যবসায়ীর কাছ থেকে গরু আনতে যাচ্ছিলেন। এ সময় ভারতের রানীনগর ১৪০ বিএসএফ ব্যাটালিয়নের বুড়াবুড়ি ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যদের মুখোমুখি হন তাঁরা।

    বিএসএফ সদস্যরা তাঁদের ধাওয়া করে কয়েকটি রাবার বুলেট ছোড়েন। এ সময় রাখাল দলের অন্য সদস্যরা পালিয়ে এলেও মিলন বিএসএফের টহল দলের সদস্যদের ছোড়া গুলিতে আহত হন। পরে পালিয়ে আসা অন্য সঙ্গীরা সীমান্ত থেকে তাঁকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে চিকিৎসার জন্য নিয়ে যান। পরে উন্নত চিকিৎসার জন্য রাতেই রংপুরে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানে গোপনে একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন।


    পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত কমিউনিটি মেডিকেলের স্বাস্থ্য সহকারী কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, রাত আড়াইটা থেকে তিনটার দিকে আহত অবস্থায় মিলন হোসেন নামের এক ব্যক্তিকে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। তাঁর দুই চোখ ও মুখমণ্ডল মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। ধারণা করা হচ্ছে, তিনি রাবার বুলেটে আঘাতপ্রাপ্ত হয়েছেন।

    এ বিষয়ে জানতে শমসের নগর বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার আজাহারুল ইসলামের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে কথা বলা যায়নি।


    এর আগে গত বুধবার ভোরে পাটগ্রামের শ্রীরামপুর গ্রামের সীমান্তের ওপারে বিএসএফের গুলিতে জাহিদুল ইসলাম (২২) নামের বাংলাদেশি এক তরুণ নিহত হন। নিহত ওই তরুণ শ্রীরামপুর ইউনিয়নের মধ্য ইসলামপুর গ্রামের দুলাল হোসেনের ছেলে। আজ শুক্রবার বেলা দেড়টার দিকে শ্রীরামপুর সীমান্তে ভারতের মেকলিগঞ্জ থানার পুলিশ লাশটি তাঁর বাবার কাছে হস্তান্তর করেছে।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৮:৫৯ অপরাহ্ণ | শুক্রবার, ১৮ ডিসেম্বর ২০২০

    qaominews.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১ 
    advertisement

    Editor : A K M Ashraful Hoque

    51.51/A,, Resourceful Paltal City, Purana Paltan, Dhaka-1000
    E-mail : qaominews@gmail.com

    ©- 2021 qaominews.com all rights reserved