• শুক্রবার ১০ই জুলাই, ২০২০ ইং ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করার সরকারি ঘোষণা গ্রহনযোগ্য নয়: খেলাফত মজলিস

    আমিন মুনশি | ২৯ জুন ২০২০ | ৮:০০ অপরাহ্ণ

    রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করার সরকারি ঘোষণা গ্রহনযোগ্য নয়: খেলাফত মজলিস

    রাষ্ট্রায়ত্ত ২৫টি পাটকল বন্ধ করে প্রায় ২৫ হাজর স্থায়ী শ্রমিককে চাকুরিচ্যুত করার সরকারি ঘোষণার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, রাষ্ট্রায়ত্ত পাটকলসমূহ বন্ধ করে দিয়ে সরকার হাজার হাজার শ্রমিককে পরিবার-পরিজনসহ পথে বসাতে চায়।

    করোনা মহামারির মধ্যে সরকারের পাট ও বস্ত্রমন্ত্রী কর্তৃক রাষ্ট্রায়ত্ত পাটকলসমূহ বন্ধ করে দিয়ে ২৫ হাজার স্থায়ী শ্রমিককে চাকুরিচ্যুত করার ঘোষনা জাতিকে হতবাক করেছে।

    করোনা দুর্যোগে সরকারের উচিৎ ছিলো সাহায্য সহযোগিতা নিয়ে শ্রমিকদের পাশে দাঁড়ানো। কিন্তু তা না করে সরকারর শ্রমিকদের চাকুরীচ্যুতির ঘোষণা দিয়েছে। যে কারণ দেখিয়ে রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো বন্ধ করে দেয়া হচ্ছে সেই লোকসানের মূল কারণ হচ্ছে দুর্নীতি, লুটপাট। পাট ক্রয় থেকে শুরু করে বিপনন পর্যন্ত সর্বত্র যে দুর্নীতি হয় তা বন্ধ করতে পারলেই লোকসান বন্ধ করা সম্ভব। তাই দুর্নীতি, লুটপাট বন্ধের চেষ্টা না করে রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো বন্ধ করে দিয়ে হাজার হাজার শ্রমিককে চাকুরিচ্যুত করার ঘোষণা কোনভাবেই মেনে নেয়া যায় না। সরকারের এ গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তুলতে হবে।

    বিবৃতিতে নেতৃদ্বয় রাষ্ট্রায়ত্ত ২৫টি পাটকল বন্ধ করে প্রায় ২৫ হাজর স্থায়ী শ্রমিককে চাকুরিচ্যুত করার সরকারি ঘোষণা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান এবং স্থায়ী-অস্থায়ী সকল শ্রমিকদের বকেয়া বেতন ভাতা পরিশোধের আহ্বান জানান। একই সাথে পাটকলসহ রাষ্ট্রের বিভিন্ন অঙ্গে চলমান দুর্নীতি ও লুটপাট বন্ধের জোর দাবি জানান।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৮:০০ অপরাহ্ণ | সোমবার, ২৯ জুন ২০২০

    qaominews.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
    advertisement

    প্রকাশক ও সম্পাদক : এ কে এম আশরাফুল হক

    ৬০/ই/১, দেওয়ান কমপ্লেক্স (৫ম তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০
    ফোন : ০১৯১১-৮২৪৬১৮, | E-mail : qaominews@gmail.com

    ©- 2020 qaominews.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।