প্রচ্ছদ শিক্ষাঙ্গণ

মাদ্রাসায় শুধু আলেম নয়, ডাক্তার- সচিবও তৈরি হবে: শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | শুক্রবার, ২৪ মার্চ ২০১৭ | পড়া হয়েছে 601 বার

মাদ্রাসায় শুধু আলেম নয়, ডাক্তার- সচিবও তৈরি হবে: শিক্ষামন্ত্রী

মাদ্রাসায় শুধু আলেম নয়, সেখান থেকে সচিব, ডাক্তার, ইঞ্জিনিয়ার, বিসিএস ক্যাডার তৈরি হয়। সেই উপযোগী শিক্ষা দেওয়ার জন্য ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ।

শুক্রবার (২৪ মার্চ) রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) অডিটরিয়ামে বিশ্ববিদ্যালয় আয়োজিত ‘ফাজিল অনার্স শিক্ষার মান উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, ইসলামী শিক্ষার উন্নতির পাশাপাশি আধুনিক শিক্ষা অর্জনের প্রয়োজন আলেমদের। এর ফলে তারা শুধু আলেমের মধ্যেই সীমাবন্ধ থাকবে না। তারা সচিব, ডাক্তার, ইঞ্জিনিয়ার, বিসিএস ক্যাডার হয়ে উঠবে। দেশ পরিচালনা করবে।

মাদ্রাসায় প্রকৃত ধর্মীয় শিক্ষার পাশাপাশি ইসলামের ব্যাখ্যা ও বাস্তব জীবন ব্যবস্থার জন্য উচ্চশিক্ষার দরকার উল্লেখ করে তিনি বলেন, মাদ্রাসায় প্রকৃত ইসলামী জ্ঞানের পাশাপাশি আধুনিক জ্ঞানও অর্জন করতে হবে। তার জন্যে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে জ্ঞান ও গবেষণা বাড়াতে হবে।

তিনি বলেন, মাদ্রাসা জঙ্গিবাদের কারখানা এটি সঠিক নয়। আপনারা এই কথা মো্টেও বলবেন না। কারণ গুলশান হামলার সঙ্গে জড়িতরা উচ্চবিত্ত ও উচ্চশিক্ষিত ছিল।

qaominews.com/কওমীনিউজ/বি

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ