• শুক্রবার ১০ই জুলাই, ২০২০ ইং ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    মাদরাসা কর্তৃপক্ষকে শিক্ষকদের বেতন প্রদানের আহবান বেফাকের

    আমিন মুনশি | ২৭ জুন ২০২০ | ৮:৩৮ অপরাহ্ণ

    মাদরাসা কর্তৃপক্ষকে শিক্ষকদের বেতন প্রদানের আহবান বেফাকের

    ছবি: সংগৃহীত

    সামর্থ্যবান মাদরাসা কর্তৃপক্ষকে শিক্ষকদের বেতন প্রদান এবং ভাড়া বাড়ি মালিকদের প্রতি ভাড়া কমানোর আহবান জানিয়েছে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ। শনিবার বেফাকের সভা সহ-সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে বেফাক মিলনায়তনে অনুষ্ঠিত এক সভায় এই আহবান জানানো হয়।

    সভায় উপস্থিত ছিলেন, বেফাকের সহ-সভাপতি মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জি, মাওলানা সাজেদুর রহমান, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা আব্দুল হামিদ পীরসাহেব, মধুপুর, যুগ্মমহাসচিব মাওলানা মাহফুজুল হক, মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া প্রমুখ।

    সভায় বলা হয়, বর্তমান নাজুক পরিস্থিতিতে আর্থিক কষ্টে থাকা শিক্ষক সমাজের প্রতি মাদরাসা কর্তৃপক্ষ যেন অনুগ্রহ পূর্বক দয়ার্দ্র আচরণ ও তাদের চাহিদা এবং সমস্যার প্রতি সদয় দৃষ্টি রাখেন। যে সকল মাদরাসার সামর্থ্য রয়েছে তারা যেন শিক্ষকদের বেতন আদায়ে বিশেষ যত্নবান হন। আর্থিক সমস্যায় জর্জরিত মাদরাসার শিক্ষক সমাজকেও ধৈর্যধারণ করে মাদরাসার কর্তৃপক্ষের সাথে রূঢ় আচরণ না করার আহবান জানানো হয়।

    সভায় ভাড়া বাড়িতে মাদরাসার কার্যক্রম পরিচালিত বাড়ির মালিকদের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, তারা তাদের বাড়িতে মাদরাসা স্থাপনের অনুমতি দিয়ে যে দ্বীনি কাজে সহায়তার মহৎ কাজ করেছেন, সে মহৎ কাজের অংশ হিসেবে বাড়ি ভাড়া ৫০% কমিয়ে বিলম্বে ভাড়া প্রদানের অনুমতি ও বাড়িতে মাদরাসা বহাল রাখা ইত্যাদি কাজের মাধ্যমে দ্বীনি ইলমের খেদমতে শামিল থাকবেন বলে বেফাক আশাবাদী।

    সভায় আরো বলা হয়, বর্তমান পরিস্থিতিতে কওমী মাদরাসাগুলো বন্ধ থাকায় একদিকে যেমন লেখাপড়া হচ্ছে না, অপরদিকে মাদরাসাগুলো আর্থিক অসচ্ছলতার শিকার হয়ে আছে। এ অবস্থায় সরকারি প্রশাসনের বিভিন্ন পর্যায় থেকে এসব মাদরাসাকে নানাবিধ প্রশ্ন করে পেরেশানি করা হচ্ছে। মাদরাসা কর্তৃপক্ষকে পেরেশানি না করে দ্বীনি প্রতিষ্ঠানগুলোকে দ্বীনি কাজ আঞ্জামে সার্বিক সহাযোগিতা করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানানো হয়।

    কওমীনিউজ/বি

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৮:৩৮ অপরাহ্ণ | শনিবার, ২৭ জুন ২০২০

    qaominews.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
    advertisement

    প্রকাশক ও সম্পাদক : এ কে এম আশরাফুল হক

    ৬০/ই/১, দেওয়ান কমপ্লেক্স (৫ম তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০
    ফোন : ০১৯১১-৮২৪৬১৮, | E-mail : qaominews@gmail.com

    ©- 2020 qaominews.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।