• সোমবার ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    মাওলানা নেজামীর মৃত্যুতে রাজনীতিতে মেধার শূন্যতা সৃষ্টি হবে

    অনলাইন ডেস্ক | ১৬ মে ২০২০ | ৪:০৬ অপরাহ্ণ

    মাওলানা নেজামীর মৃত্যুতে রাজনীতিতে মেধার শূন্যতা সৃষ্টি হবে

    মাওলানা আব্দুল লতিফ নেজামী রহ.-এর ইন্তেকালে দেশ একজন  যোগ্য রাজনীতিবিদকে হারিয়েছে। তিনি একাধারে আলেম, লেখক, প্রথিতযশা সাংবাদিক, রাজনীতিবিদ,  যোগ্য সংগঠক ও জনদরদি জননেতা ছিলেন। তাঁর মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে মেধার শূন্যতা সৃষ্টি হয়েছে।

    ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান  ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির  সভাাপতি মাওলানা আব্দুল লতিফ নেজামী রহ -এর বাড়িতে  শুক্রবার (১৫ মে ২০২০)  ইফতার পূর্ব মুহূর্তে দোয়া মাহফিল  ও আলোচনা সভায় ইসলামী ছাত্রসমাজের সাবেক মহাসচিব, ইসলামী ঐক্যজোটের সহকারী মহাসচিব ও বাংলাাদেশ নেজামে ইসলাম পার্টির যুগ্মমহাসচিব মাওলানা একে এম আশরাফুল হক প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


    ইসলামী ঐক্যজোট নরসিংদী জেলা সেক্রেটারি এইচ এম হারিসুল হকের সভাপতিত্বে ও ইসলামী যুবসমাজের সভাপতি অধ্যক্ষ রফিকুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য দোয়া পরিচালনা করেন নেজামে ইসলাম পার্টির সহসভাপতি মাওলানা আব্দুল বাতেন নেজামী। বক্তব্য রাখেন মরহুম মাওলানা নেজামী রহ-এর বড় ছেলে মাওলানা ওবায়দুল হক, নেজামে ইসলাম পার্টির সহকারী মহাসচিব মাওলানা যোবাইর হোসাইন নেজামী, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ নুরুজ্জামান সহ স্থানীয় নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

     


    মাওলানা  একে এম আশরাফুল হক আরও বলেন, মরহুম মাওলানা নেজামী রহ. একজন প্রাজ্ঞ, মেধাবী ও দূরদর্শী রাজনীতিবিদ ছিলেন। তিনি আজন্ম  ও ফুলটাইম রাজনীতি  করেছেন। ষাটের দশকে নেজামে ইসলাম পার্টির ছাত্রসংগঠন জমিয়তে তালাবায়ে আরাবিয়ার মাধ্যমে তিনি ছাত্র রাজনীতি শুরু করেন। তখন থেকে মৃত্যু পর্যন্ত তিনি নেজামে ইসলামের রাজনীতিই করেছেন। আজ সেই পার্টির সভাপতি হিসাবেই তিনি মৃত্যু বরণ করেন। তিনি শায়খুল ইসলাম হযরত মাওলান আতহার আলী রহ.- এর যোগ্য উত্তরসূরী ছিলেন।

    তিনি আরও বলেন, মাওলানা নেজামী রহ. সবসময়ই ইসলামী দলগুলো সম্নয় ও ঐক্যের প্রয়াসী ছিলেন। দেশের সকল জাতীয় আন্দোলন ও সংগ্রামে অগ্রণী ভূমিকা রাখেন। সম্মিলিত সংগ্রাম পরিষদ, ইসলামী ঐক্যজোট ও হেফাজতে ইসলাম সহ সকল ইসলামী আন্দোলনের ঐক্যবদ্ধ প্লাটফরম প্রতিষ্ঠায় তার বলিষ্ঠ ভূমিকা ও অবদান ইতিহাসে  স্বর্ণাক্ষরে লেখা থাকবে।


    এছাড়া উক্ত অনুষ্ঠানে অন্যান্য বক্তারা মরহুমের জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। এবং  তার বহুমখী ইসলামী কর্মকান্ডের আলোকপাক করা হয়। আলোচনা শেষে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও জান্নাতে তাকে উচুঁ মরতাবা দান করার জন্য আল্লাহ পাকের কাছে দোয়া করা হয়।

    কওমীনিউজ/এ.এইচ

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৪:০৬ অপরাহ্ণ | শনিবার, ১৬ মে ২০২০

    qaominews.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১ 
    advertisement

    Editor : A K M Ashraful Hoque

    51.51/A,, Resourceful Paltal City, Purana Paltan, Dhaka-1000
    E-mail : qaominews@gmail.com

    ©- 2020 qaominews.com all rights reserved