প্রচ্ছদ আন্তর্জাতিক, স্লাইডার

ভারতে ক্রমবর্ধমান মুসলিম জনসংখ্যা দেশের জন্য হুমকি: গিরিরাজ সিং

আন্তর্জাতিক ডেস্ক | বৃহস্পতিবার, ০৪ জানুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 519 বার

ভারতে ক্রমবর্ধমান মুসলিম জনসংখ্যা দেশের জন্য হুমকি: গিরিরাজ সিং

ভারতে বিজেপি’র সিনিয়র নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বলেছেন, দেশে ক্রমবর্ধমান জনসংখ্যা বিশেষ করে ক্রমবর্ধমান মুসলিম জনসংখ্যা সামাজিক সম্প্রীতির জন্য হুমকি এবং উন্নয়নের জন্যও তা বিপদ।

মঙ্গলবার (২জানুয়ারি-১৮) গণমাধ্যমে প্রকাশ, গিরিরাজ সিং বলেন, ‘যেখানে যেখানে হিন্দুদের সংখ্যা কমে গেছে সেখানে সেখানে সামাজিক সম্প্রতি নষ্ট হয়েছে। তা সে কেরালার মাল্লপুরম হোক, বিহারের কিষাণগঞ্জ হোক, উত্তর প্রদেশের কৈরানা অথবা বিহারের রানিসাগর বা ভোজপুর জেলা হোক। এরকম বহু উদাহরণ আছে। এসব জায়গায় উন্নয়ন ও সামাজিক সম্প্রীতির ভালো সূচক নেই। এজন্য এ নিয়ে বিতর্ক হওয়া উচিত ও আইন তৈরি করা উচিত।’

কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং এর আগেও মুসলিমদের সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন।

অন্যদিকে, সোমবার রাজস্থানের বিজেপি বিধায়ক বনওয়ারি লাল সিঙ্ঘল বলেছেন, ‘হিন্দুরা এক বা দুটি সন্তানের জন্ম দেয় এবং তাদের শিক্ষিত করার জন্য চিন্তায় থাকে। কিন্তু মুসলিমরা চিন্তায় থাকে এ দেশে কীভাবে শাসন করা যায় তা নিয়ে। শিক্ষা ও উন্নয়ন তাদের জন্য কোনো বিষয়ই নয়।’ তার দাবি, মুসলিমরা দেশে রাজত্ব করার জন্য বেশি সন্তানের জন্ম দিচ্ছে।

এদিকে, মঙ্গলবার গণমাধ্যমে প্রকাশ, উত্তর প্রদেশের বিজেপি বিধায়ক বিক্রম সাইনি ভারত কেবল হিন্দুদের দেশ বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, তিনি একজন কট্টর হিন্দু। আমাদের দেশের নাম হিন্দুস্তান, অর্থাৎ তা হিন্দুদের। তার দাবি, এখন জাতিভেদ ছাড়াই সকলেই সমান অধিকার পাচ্ছে। এর আগে যার যত লম্বা দাড়ি হতো, তত লম্বা চেক দেওয়া হতো বলে তিনি বিতর্কিত ও আপত্তিকর মন্তব্য করেন।

তিনি গত মার্চ মাসে বিতর্কিত মন্তব্যে যারা গরুকে গো-মাতা না মেনে তাদের যারা জবাই করে তাদের হাত-পা ভেঙে দেয়ার কথা বলেছিলেন। সূত্র: পার্সটুডে

qaominews.com/কওমীনিউজ/এইচ

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ