• সোমবার ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    বেফাক নিয়ে চলমান বিতর্ক: আল্লামা শফির বক্তব্য

    নিজস্ব প্রতিবেদক | ২১ জুলাই ২০২০ | ৩:৪৫ অপরাহ্ণ

    বেফাক নিয়ে চলমান বিতর্ক: আল্লামা শফির বক্তব্য

    ছবি: কওমীনিউজ

    বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি ও মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুসের সাথে বেফাকের পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবু ইউসুফের কয়েকটি ফোনালাপ ফাঁস হওয়ার ঘটনায় নিজ বিবৃতি জানিয়েছেন বেফাক ও হাইআর সভাপতি ও হেফাজতের আমীর আল্লামা শাহ্ আহমদ শফী।

    মঙ্গলবার (২১ জুলাই ২০২০) গণমাধ্যমে পাঠানো ও বেফাকের অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশিত বিবৃতিতে তিনি আল্লামা আবদুল কুদ্দুসকে এ ইস্যুতে নির্দোষ ঘোষণা করে বলেছেন– ‘সম্প্রতি বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সিনিয়র সহসভাপতি ও মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুছ সাহেব , যিনি গঠনতান্ত্রিক পদাধিকার বলে আল হাইয়াতুল উলইয়ারও কো-চেয়ারম্যান, তার অধীনস্থ কর্মকর্তার সাথে দাপ্তরিক বিষয়ে কৃত ফোনালাপ রেকর্ড করে, বিকৃত, খণ্ডিত ও উদ্দেশ্যমূলকভাবে সামাজিক যােগাযােগ মাধ্যমে প্রচার করা হয়।


    এ বিষয়টি আমার গােচরে এলে আমি এর আদ্যোপান্ত তদন্ত, ব্যাখ্যা তলব করি। এসবের ব্যাপারে কারণ দর্শানাে ও আত্মপক্ষ সমর্থনের নির্দেশ দেই। যার ফলে বেফাক মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুছ সাহেব নিজের কাজের ব্যাপারে ব্যাখ্যা প্রদান করেন। তিনি লিখিতভাবে আমার নিকট কারণ দর্শানাের পাশাপাশি আরােপিত বিষয়ে আত্মপক্ষ সমর্থন করে নিজের ব্যাখ্যা দেন।

    এসব বিচার-বিশ্লেষণ করে আমার কাছে এসব যৌক্তিক ও প্রয়ােজনীয় আলােচনা বলেই সাব্যস্ত হয়। তার ব্যাখ্যা গ্রহণযোগ্য বলে প্রতীয়মান হয়। সুতরাং তার এই ফোনালাপ এবং কার্যক্রমকে কোনাে অন্যায় বা অনিয়ম বলে আখ্যায়িত করা যায় না।


    বিবৃতি তিনি আরও বলেন, আমি তার ব্যাখ্যা ও কারণ দর্শানােতে সন্তুষ্ট। গঠনতন্ত্র ও আইনের কোনাে ব্যত্যয় না হওয়ায় তাকে সম্পূর্ণ নির্দোষ মনে করছি। যেহেতু বেফাক একটি জাতীয় প্রতিষ্ঠান সেহেতু জাতীয় স্বার্থে এর সংরক্ষণ ও স্বার্থ রক্ষা করা আমাদের সবার দায়িত্ব। সাধারণভাবে কোন অসতর্কতার ভিত্তিতে বেফাকের স্বার্থ নষ্ট হয় এমন যেকোন আচরণ, বিশেষ করে সামাজিক যোগাযােগ মাধ্যমে লেখালেখি থেকে বিরত থাকার জন্য আমি সবার প্রতি অনুরােধ করছি।

    আল্লাহ আমাদের সবাইকে নীতি নিয়ম মেনে নিজ কাজ ও আচরণ করার এবং এক ও নেক হয়ে থাকার তাওফীক দান করুন। আমীন।’


    কওমীনিউজ/মুনশি

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৩:৪৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ জুলাই ২০২০

    qaominews.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০ 
    advertisement

    Editor : A K M Ashraful Hoque

    51.51/A,, Resourceful Paltal City, Purana Paltan, Dhaka-1000
    E-mail : qaominews@gmail.com

    ©- 2020 qaominews.com all rights reserved