প্রচ্ছদ রাজনীতি

বার্মিজ মগদস্যুদের মুসলিম গণহত্যার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা ফরজ

স্টাফ রিপোর্টার | বুধবার, ২৫ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 633 বার

বার্মিজ মগদস্যুদের মুসলিম গণহত্যার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা ফরজ

ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেছেন, বার্মিজ মগদস্যু সরকারের ঘৃন্যতম মুসলিম গণহত্যার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা ফরজ। জালিম বার্মিজ মগ দস্যুদের বিরুদ্ধে দাঁড়ানোর মধ্য দিয়ে মুসলমানদেরকে ঈমানের পরীক্ষা দিতে হবে। রোহিঙ্গা মুসলমানদের রক্ষায় শাহাদত, বিজয় ও মহান আল্লাহর সান্নিধ্যে পৌঁছার পথ তৈরি করার জন্য সিদ্দীকীন, শুহাদা এবং ইসলামী ইতিহাসের শ্রেষ্ঠ মনিষীদের ন্যায় সুশৃঙ্খল, লড়াকু পথেই হাঁটতে হবে।
তিনি আরো বলেন, স্বাধীন আরাকান প্রতিষ্ঠা অথবা বাংলাদেশের সাথে আরাকানের অন্তর্ভূক্তিই হচ্ছে রোহিঙ্গা মুসলমানদের মুক্তির একমাত্র মুক্তির পথ। বিশ্ববাসী ও উম্মাহকে সর্বশক্তি দিয়ে রোহিঙ্গা মুসলিমদের স্বাধীনতা ও স্বাধিকার নিশ্চিত করার জন্য জাতিসংঘের মাধ্যমে আরাকানে গণভোটের ব্যবস্থা করতে হবে।

বৃধবার (২৫ অক্টোবর-১৭) বাদ আসর লালবাগ কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন মাদরাসা ছাত্র প্রতিনিধিগণ সাক্ষাৎ করতে আসলে তাদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে মুফতি ফয়জুল্লাহ এসবকথা বলেন।

এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, যুগ্ম মহাসচিব মুফতি মুহাম্মদ তৈয়্যেব হোসাইন, মাওলানা আবুল কাশেম, মাওলানা আহলুল্লাহ ওয়াসেল, সহকারী মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন প্রমুখ।

মুফতি ফয়জুল্লাহ বলেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠক রাশিয়া ও চীনের প্রতিনিধিরা রোহিঙ্গা মুসলনদের বিরুদ্ধে পরিচালিত বার্মিজ মগদস্যু সরকারের নৃশংস গনহত্যাকে সমর্থন জানিয়ে প্রমাণ করেছে তারা কতটা হৃদয়হীন, নীতিহীন ও নৈতীকতা শূণ্য। বার্মিজ সরকারের বর্বরতার প্রতি সমর্থনের কারণে তাদের নিজস্ব বর্বরতা ও বিবেকহীনতা স্পষ্ট হয়ে গেছে আজ দুনিয়াবাসীর সামনে। রাশিয়া সরকারের হাত রক্তাক্ত মুসলমানদের রক্তে। অপরদিকে চীনে অধিকৃত জিনজিয়াংয়ে উইগুর মুসলমানদের মসজিদ-মাদ্রাসা প্রতিষ্ঠা, ইবাদত ও কোরআনী শিক্ষার বিরুদ্ধে দেয়া হয়েছে কঠোর বিধি-নিষেধ।

ইসলামী ঐক্যজোটের মহাসচিব আরো বলেন, বিশ্বব্যাপী ইসলামের নিয়ে কাফের ও মুশরিকরা যতই ষড়যন্ত্র করুক ইসলামের সুশৃঙ্খল, শান্তিপূর্ণ অগ্রযাত্রা এবং মুসলমানদের লড়াকু পুনঃজাগরণ কেউ ঠেকিয়ে রাখতে পারবে না,ইনশাআল্লাহ।

qaominews.com/কওমীনিউজ/এইচ

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ