• শনিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন মনিরুজ্জামান সিরাজী রহ.

    নিজস্ব প্রতিবেদক | ১৭ আগস্ট ২০২০ | ১২:১০ অপরাহ্ণ

    বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন মনিরুজ্জামান সিরাজী রহ.

    ছবি: সংগৃহীত

    জামিয়া সিরাজিয়া দারুল উলুম ভাদুঘর মাদ্রাসার মহাপরিচালক, হেফাজতে ইসলাম ও ইসলামী আইন বাস্তবায়ন কমিটি ব্রাক্ষ্মণবাড়িয়ার আমীর আল্লামা মনিরুজ্জামান সিরাজী (রহঃ)’র স্বরণসভা ও দোয়া মাহফিল গতকাল রবিবার বাদ আসর জামিয়া সিরাজিয়া দারুল উলুম ভাদুঘর মাদ্রাসায় অনুষ্ঠিত হয়।

    এতে ব্রাক্ষ্মণবাড়িয়ার শীর্ষ উলামায়ে কেরাম ও শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ তাদের বক্তব্যে বলেন, আল্লামা মনিরুজ্জামান সিরাজী (রহঃ) ছিলেন বহু প্রতিভাবান একজন যোগ্য আলেমেদ্বীন। তার প্রত্যেকটা কাজ ছিল আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যে। বিশ্বনবী মোহাম্মদ (সাঃ) সুন্নত মোতাবেক পরিচালনা করে গেছেন সারাজীবন। তিনি ছিলেন বাতেলের বিরুদ্ধে এক আপোষহীন নেতৃত্বের অধিকারী।


    বক্তাগণ আরও বলেন, বড় হুজুর আল্লামা মনিরুজ্জামান সিরাজী( রহঃ) ব্রাক্ষণবাড়ীয়াবাসীর জন্য ছিলেন অভিবাবকতুল্য। যে কোনো বিপদাপদে এগিয়ে এসেছেন নিজ দায়িত্ববোধ থেকেই। পাশাপাশি তিনি ছিলেন দেশের ইসলামী অঙ্গণ ও কওমী মাদ্রাসার অন্যতম মুরুব্বি ও নীতিনির্ধারক। আল্লামা মনিরুজ্জামান সিরাজীর ইন্তেকালে ইসলামী অঙ্গণে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা পূরণ হবার নয়।

    বক্তাগণ আল্লামা মনিরুজ্জামান সিরাজীর (রহঃ) রেখে যাওয়া আদর্শে উজ্জীবিত হয়ে সকল বাতেল অপশক্তির মোকাবিলায় এগিয়ে আসার আহবান জানান। পরে মরহুমের দারাজাত বুলন্দির উদ্দেশ্যে বিশেষ মুনাজাত করা হয়।


    দোয়া মাহফিলে বক্তব্য রাখেন আল্লামা মুফতি মোবারক উল্লাহ, আল্লামা শায়খ সাজিদুর রহমান, আল্লামা মুফতি আব্দুর রহিম কাসেমী, মাওলানা হাফেজ ইদ্রিস, মুফতী বোরহান উদ্দিন কাসেমী, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা মুফতি আব্দুল হান্নান কাসেমী, মাওলানা হেদায়েত উল্লাহ সিরাজী, মাওলানা লুৎফুর রহমান, মাওলানা মোবারক উল্লাহ সাঈদী, মাওলানা আলী আজম, মাওলানা কামাল উদ্দিন কাসেমী, মুফতী মোহাম্মদ এনামুল হাসান, মাওলানা হারুন আল হাবিব, মাওলানা রফিকুল ইসলাম, আলহাজ্ব হাফিজুর রহমান ভূঁইয়া, উক্ত দোয়া মাহফিল ও স্মরণসভা পরিচালনা করেন মাওলানা মোহাম্মদ বোরহান উদ্দিন আল মতিন।

    আরও বক্তব্য রাখেন মুফতি মকবুল হোসেন, মুফতি ইমাম হোসাইন, আমানুল্লাহ, কারী আব্দুল্লাহ, মাওলানা আবু সাঈদ, মাওলানা ইউসুফ, মাওলানা তানভীর সিরাজী, মাওলানা মুহিব্বুল্লাহ, মাওলানা শফিকুল ইসলাম হাজারী, মাওলানা ইসহাক আল হোসাইন, মাওলানা খালেদ সাইফুল্লাহ সিরাজী, হাফেজ এমদাদ উল্লাহ সিরাজী, জাকারিয়া ভূঁইয়া, আব্দুর রকিব ভূঞা প্রমুখ।


    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১২:১০ অপরাহ্ণ | সোমবার, ১৭ আগস্ট ২০২০

    qaominews.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০ 
    advertisement

    Editor : A K M Ashraful Hoque

    51.51/A,, Resourceful Paltal City, Purana Paltan, Dhaka-1000
    E-mail : qaominews@gmail.com

    ©- 2020 qaominews.com all rights reserved