প্রচ্ছদ শিক্ষাঙ্গণ

এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস

বর্তমান সরকার বাপুরাম সাপুড়ের সাপে পরিণত হয়েছে

কওমীনিউজ ডেস্ক | মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি ২০১৭ | পড়া হয়েছে 371 বার

বর্তমান সরকার বাপুরাম সাপুড়ের সাপে পরিণত হয়েছে

জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় আহবায়ক অধ্যাপক মাহবুবুর রহমান ও সদস্য সচিব এবিএম জাকারিয়া এক যুক্ত বিবৃতিতে সবচেয়ে বড় পাবলিক পরীক্ষা এসএসসি পরীক্ষার গণিত প্রশ্নপত্র ফাঁস হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করে এ অবস্থা থেকে উত্তরণের মাধ্যমে আগামী প্রজন্মকে রক্ষার আহবান জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত অসাধু ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নিতে হবে এবং প্রতিটি কেন্দ্রে নিয়োগপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটের তদারকি না বাড়ালে স্মার্টফোনের মাধ্যমে প্রশ্নফাঁসরোধ করা সম্ভব হবে না। ফরিদপুরসহ বিভিন্ন জেলায় নকলের মহোৎসব চলার খবর উদ্বেগজনক।

এমনকি হল সচিব ছাড়া কেহ মোবাইল ব্যবহার নিষিদ্ধ থাকলেও ছাত্ররা হলের মধ্যে মোবাইলসহ প্রবেশ করছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সরকার বাপুরাম সাপুড়ের সাপের ভূমিকায় অবতীর্ন হয়েছে। যে সাপের চোখ নাই, কান নাই, ফোঁস করে না, দেখেও না দেখার ভান করে।

শিক্ষা মন্ত্রীকে ধন্যবাদ, তিনি তরী ডুবার বিষয়টি স্বীকার করেছেন। তরী বাচাতে হলে এবং আগামী প্রজন্মকে বাচাতে হলে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে এবং নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহনের ব্যবস্থা নিতে হবে।

qaominews.com/কওমীনিউজ/বি

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ