প্রচ্ছদ সাহিত্য

নতুন নিউজ পোর্টাল আসল: সম্পাদনায় ড. খালিদ হোসেইন

আবুল মনজুর | সোমবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৭ | পড়া হয়েছে 552 বার

নতুন নিউজ পোর্টাল আসল: সম্পাদনায় ড. খালিদ হোসেইন

প্রধান অতিথির বক্তব্য রাখছেন প্রফেসর রেজাউল করিম সিদ্দিকী

সততার শক্তিতে বলীয়ান স্লোগানকে সামনে রেখে রবিবার (২৬ ফেব্রুয়ারি-১৭) আনুষ্ঠানিকভাবে পথ চলা শুরু করলো ’রিপোর্ট অনলাইন টোয়েন্টিফোর ডটকম’। সম্পাদানার দায়িত্বে থাকছেন দেশের প্রথিতযশা লেখক, গবেষক প্রফেসর ড. অধ্যাপক আ ফ ম খালিদ হোসেন।

রবিবার চট্টগ্রাম মহানগরীর মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন মিলনায়তনে এক বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যদিয়ে পত্রিকার লগইন করেন সম্পাদক ড. অধ্যাপক আ ফ ম খালিদ হোসেন। তাঁর সভাপতিত্বে বিকেল ৩.৩০টায় অনুষ্ঠিত অনলাইন পত্রিকাটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ওমরগনি এমইএস কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর রেজাউল করিম সিদ্দিকী।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, রিপোর্ট অনলাইন টোয়েন্টিফোর ডটকমের প্রকাশক নাঈম উল্লাহ ইয়াসির, বার্তা সম্পাদক খন্দকার মুহাম্মদ হামিদুল্লাহ, লেখক ওমর ফারুক, সাব এডিটর সাঈদ হোসাইন, সাব এডিটর খলিলুল্লাহ ফোরকান আমেল, মাওলানা আ ন ম আহমদুল্লাহ, মাওলানা ইউনুস, মাওলানা ওসমান, মাওলানা জুনাইদ ও নাজমুস সাকিব প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর রেজাউল করিম সিদ্দিকী বলেন, তথ্যপ্রযুক্তির জ্ঞান চর্চা পবিত্রর কুরআনের নির্দেশনার আলোকে মুসলমানদের কর্তব্য। বিশ্বায়নের যুগে অনলাইন পত্রিকার গুরুত্ব ও কার্যকরিতা ব্যাপক। আমি আশা করি এ নিউজপোর্টাল স্বাধীনতা, সার্বভৌমত্ব, দেশ, জাতি ও মানবতার কল্যাণে ইতিবাচক ভূমিকা রাখতে সক্ষম হবে।

ড. অধ্যাপক আ ফ ম খালিদ হোসেন বলেন, রিপোর্ট অনলাইন টোয়েন্টি ফোর সন্ত্রাসবাদ, দুর্নীত ও দেশবিরোধী কর্মকাণ্ডেরর বিরুদ্ধে এবং সত্য ও সততার আদর্শকে উর্ধ্বে রেখে সকল মত, চিন্তা ও দলের জন্য উন্মুক্ত প্লাটফর্ম হিসেবে কাজ করবে। বিশেষ কোনো দলের পক্ষে আমরা কাজ করতে চাই না।

বক্তারা আরো বলেন, আমাদের দায়বদ্ধতা একদিকে মহান আল্লাহর কাছে, অন্যদিকে স্বাধীনতা-সার্বভৌমত্ব, রাষ্ট্র, সমাজ ও পাঠকের কাছে। কোনো শ্রেণী, গোষ্ঠী, দল বা পক্ষের নয় দেশ ও জনগণের স্বার্থেই রিপোর্ট অনলাইন টোয়েন্টিফোরের দৃঢ় অবস্থান। আমরা সাদাকে সাদা এবং কালোকে কালো বলবো। সেই সঙ্গে এটাও ভুলে যাবো না, কোনো ইস্যু বা ঘটনার উত্তাপে উত্তেজনার ঘি ঢেলে দেওয়া আমাদের কাজ নয়।

আমাদের দায়বদ্ধতা মহান আল্লাহ, দেশ, জনগণ ও পাঠকের কাছে। বস্তুনিষ্ঠ ও দায়িত্বশীল সাংবাদিকতা আমাদের অঙ্গীকার।

qaominews.com/কওমীনিউজ/এএন

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ