• বুধবার ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    দ্বিতীয় দফায় ভাসানচরে ১৮০৪ রোহিঙ্গা

    নিজস্ব প্রতিবেদক | ২৯ ডিসেম্বর ২০২০ | ১২:২১ অপরাহ্ণ

    দ্বিতীয় দফায় ভাসানচরে ১৮০৪ রোহিঙ্গা

    ছবি: সংগৃহীত

    কক্সবাজারের ঘিঞ্জি শরণার্থী শিবির থেকে স্বেচ্ছায় দ্বিতীয় দফায় এক হাজার ৮০৪ জন রোহিঙ্গা আজ মঙ্গলবার সকালে নোয়াখালীর ভাসানচর যাবেন। এরই মধ্যে তারা চট্টগ্রামে পৌঁছেছেন। এর আগে গত ৪ ডিসেম্বর কক্সবাজারের শরণার্থী শিবির থেকে স্থানান্তরের প্রথম ধাপে বঙ্গোপসাগরের দ্বীপ ভাসানচরে যান এক হাজার ৬৪২ জন রোহিঙ্গা।

    গতকাল সোমবার দুপুর পৌনে ১২টা থেকে বিকেল পর্যন্ত কক্সবাজারের উখিয়া ডিগ্রি কলেজের মাঠ থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেন রোহিঙ্গারা। এর আগে তাদের বিভিন্ন ক্যাম্প থেকে বাসে করে নিয়ে এসে উখিয়া ডিগ্রি কলেজের মাঠে অস্থায়ী পয়েন্ট কার্যক্রম শেষ করেন সংশ্লিষ্টরা।


    সরকারি বিভিন্ন সূত্রে জানা যায়, গতকাল বিকেল পর্যন্ত তিন ধাপে বিভিন্ন ক্যাম্প থেকে আগত রোহিঙ্গাদের নিয়ে উখিয়া ডিগ্রি কলেজের মাঠ থেকে চট্টগ্রাম নেওয়া হয়। দুপুর পৌনে ১২টার দিকে প্রথম ধাপে ১৩টি বাসে করে ৫৯৫ জন, দ্বিতীয় ধাপে ১১টি বাসে করে ৫৩৯ জন এবং বিকেলে তৃতীয় ধাপে ১৫টি বাসে করে ৬৭০ জন রোহিঙ্গা উখিয়া কলেজ মাঠ থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়।

    রোহিঙ্গাদের মালামাল নিয়ে ১১টি কার্গো ও ট্রাক রওনা দেয়। সর্বমোট ৪২৮ রোহিঙ্গা পরিবারের এক হাজার ৮০৪ জন দ্বিতীয়পর্যায়ে ভাসানচর যাবেন আজ। চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গায় বিএএফ শাহীন কলেজের মাঠে তাদের রাতযাপনের ব্যবস্থা করা হয়েছে। মঙ্গলবার সকাল ৯টায় তাদের নৌপথে নোয়াখালীর ভাসানচরে নিয়ে যাওয়া হবে।


    কওমীনিউজ/এআই

    Facebook Comments


    বাংলাদেশ সময়: ১২:২১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০

    qaominews.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১ 
    advertisement

    Editor : A K M Ashraful Hoque

    51.51/A,, Resourceful Paltal City, Purana Paltan, Dhaka-1000
    E-mail : qaominews@gmail.com

    ©- 2021 qaominews.com all rights reserved