• শনিবার ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    দুপুরে পুলিশের ধাওয়া, রাতে দলের শোকজ

    নিজস্ব প্রতিবেদক | ১৫ ডিসেম্বর ২০২০ | ১:৫৮ অপরাহ্ণ

    দুপুরে পুলিশের ধাওয়া, রাতে দলের শোকজ

    ছবি: সংগৃহীত

    দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজ করার অভিযোগে বিএনপির দুই ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ ও মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদকে শোকজ করেছে বিএনপি। সোমবার রাতে এই নোটিস দেয়া হয়েছে বলে জানিয়েছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

    রিজভী জানান, সংগঠনে ভিতরে বিভ্রান্তি সৃষ্টি করা এবং দলীয় শৃঙ্খলাপরিপন্থী কাজ করার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ ও মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদকে শোকজ করা হয়েছে।


    তিনি বলেন, দলের নাম ব্যবহার করে নেতা-কর্মীদের বিভ্রান্ত করে সংগঠনের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে কেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে কি না সে বিষয়ে শওকত মাহমুদকে ৭২ ঘণ্টার মধ্যে এবং হাফিজ উদ্দিন আহমেদকে পাঁচ দিনের মধ্যে দলের কেন্দ্রীয় কার্যালয়ে লিখিত জবাব জমা দিতে বলা হয়েছে।

    রিজভীর স্বাক্ষরে হাফিজ উদ্দিন আহমেদকে পাঠানো নোটিসে বলা হয়েছে, ওয়ান-ইলেভেনের সময়ে দলকে বিভক্ত করে মহাসচিব হওয়া, বিভিন্ন সময়ে দলের সর্বোচ্চ পর্যায় থেকে দায়িত্ব দেয়া হলে সেটা করতে অপরাগতা প্রকাশ করা বিশেষ করে কৃষক দলের মনিটরিংয়ের দায়িত্ব দেয়া হলেও তা করতে অপরাগতা প্রকাশ করেন। এছাড়া বিভিন্ন সময়ে দলের জ্যেষ্ঠ নেতাদের অসম্মান করে বক্তব্য প্রদান করেছেন।


    হাফিজ উদ্দিন আহমেদ দীর্ঘদিন ধরে দলের ভাইস চেয়ারম্যান হিসেবে কাজ করছেন। বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন চার দলীয় জোট সরকারের তিনি পানিসম্পদ মন্ত্রী ছিলেন।

    শওকত মাহমুদকে ২০১৬ সালে বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে দলের ভাইস চেয়ারম্যান করা হয়। এর আগে তিনি দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ছিলেন। জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করা শওকত মাহমুদ বিএনপি সমর্থিত সম্মিলিত পেশাজীবী পরিষদেরও ভারপ্রাপ্ত আহ্বায়ক।


    প্রসঙ্গত, সোমবার দুপুর আড়াইটার দিকে হঠাৎ করেই পল্টন-গুলিস্তান এলাকায় বিএনপি ও তার সহযোগী সংগঠনের কয়েক হাজার কর্মী জড়ো বিক্ষোভ করে। এ সময় তারা সরকার পতনের দাবিতে নানা স্লোগান দিতে থাকে। তবে পুলিশ তাদেরকে লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দিয়েছে।

    ওই বিক্ষোভে শওকত মাহমুদ, ২০ দলীয় জোটের শরিক কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিমসহ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

    জাতীয় প্রেসক্লাবে ‘শহিদ বুদ্ধিজীবী দিবস ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এক আলোচনা সভায় শওকত মাহমুদ ছাড়াও ছিলেন জাফরুল্লাহ চৌধুরী, খন্দকার মাহবুব হোসেন, মাহমুদুর রহমান মান্না। আলোচনা সভা সেরে বিক্ষোভে যোগ দেন শওকত মাহমুদ ও সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৫ ডিসেম্বর ২০২০

    qaominews.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১ 
    advertisement

    Editor : A K M Ashraful Hoque

    51.51/A,, Resourceful Paltal City, Purana Paltan, Dhaka-1000
    E-mail : qaominews@gmail.com

    ©- 2021 qaominews.com all rights reserved