• শনিবার ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    কেমন আছেন বিদেশি মেহমানগণ?

    তাবলিগের বিদেশি মেহমানগণ ভালো ও ঝুঁকিমুক্ত আছেন

    নিজস্ব প্রতিবেদক | ১০ জুন ২০২০ | ৩:১১ অপরাহ্ণ

    তাবলিগের বিদেশি মেহমানগণ ভালো ও ঝুঁকিমুক্ত আছেন

    দাওয়াত ও তাবলিগের কাজ বিশ্বব্যাপী বিস্তৃত। এক দেশ থেকে আরেক দেশে গিয়ে গোটা পৃথিবীতেই দাওয়াতের কাজ চলে আসছে। দাওয়াত ও তাবলিগের এই সাধারণ নিয়মে বাংলাদেশে থেকে যেমন অনেক দায়ী বিদেশে গিয়ে দীনের দাওয়াতের কাজ করে থাকেন। তেমনি বিদেশি অনেক দায়ীও বাংলাদেশে এসে তাবলিগের খেদমতে ব্যস্ত থাকেন। কিন্তু বিশ্বব্যাপী করোনা মহামারির কারণে বিদেশি মেহমানদের নিয়ে অতিরিক্ত ঔৎসক্যতা। করোনা মহারারিতে দেশের মারত্মক দূরাবস্থার মাঝে কেমন আছেন বিদেশি এসব মেহমানগণ? কওমীনিউজ  তাদেরকে নিয়ে একটি অনুসন্ধানী রিপোর্ট তৈরি করে।

    জানাযায়, বর্তমানে বাংলাদেশে মোট ৩০০ জন বিদেশি তাবলিগী মেহমান রয়েছেন্। এরমধ্যে আলমী শূরা পরিচালিত তাবলিগ জামাতের ১৪৮ জন এবং দিল্লির নিজামুদ্দীনের সাদপন্থীদের নিয়ন্ত্রিত তাবলিগ জামাতের ১৬২ জন।


    আলমী শূরা পরিচালিত তাবলিগ জামাতের ১৪৮ জনের ৫১ ভারতের, ৬ জন ফিলিপাইনের, ৬ জন আরব দেশসমূহের বাকি ৮৫ জন কিরগিজিস্তানের।  চলতি মে মাসের ১লা তারিথ থেকে নিয়ম মোতাবেক কাকরাইল মসজিদে তাদের অস্থান নেয়ার দরুন তাদের সকল মেহমানই এখন সেখানে অবস্থান করছেন।

    আরো পড়ুনঃ কোকাকোলা মাদ্রাসা নিয়ে তাবলিগের দু’গ্রুপ মুখোমুখি


    মাওলানা সোহাইল আহমদ কাকরাইল মসজিদ থেকে কওমীনিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

    করোনা মহামারির দরুন বিশ্বব্যাপী যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকায় ইচ্ছে থাকা সত্বেও তারা নিজদেশে ফিরতে পারছেন না। তবে তারা কোন ধরনের স্বাস্থ্য ঝুঁকিতে নেই। তাদরকে স্বাস্থ্যবিধি অনুসরণ করেই রাখা হয়েছে বলে তিনি জানান এবং মেডিক্যাল টিম গঠন করে তাদের নিয়মিত চেকআপ করা হচ্ছে বলেও ‍তিনি নিশ্চিত করেন।


    এদিকে মে মাসের ১লা তারিখ থেকে কাকরালই মসজিদ ছেড়ে নিজামুদ্দীন পরিচালিত সাদপন্থী তাবলিগের ১৬২ জন বিদেশি  ঢাকার গুলিস্তান, মোহাম্মাদপুর ও টঙ্গির বিভিন্ন মসজিদে আছেন বলে মাওলানা আব্দুল্লাহ মনসুর কওমীনিউজকে জানান। কাকরাইলের বাহিরে অবন্থান করায় একটু অসুবিধা হচ্ছে, তবে তারাও ভালো আছেন এবং ঝুঁকিমুক্ত আছেন বলে তিনি মন্তব্য করেন। তারাও বিদেশি মেহমানদের জন্য স্বাস্থ্যবিধি অনুসরণ করে তাদের থাকার ব্যবস্থা করেছেন বলেও তিনি জানান।

    কওমীনিউজ/ এইচ

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৩:১১ অপরাহ্ণ | বুধবার, ১০ জুন ২০২০

    qaominews.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১ 
    advertisement

    Editor : A K M Ashraful Hoque

    51.51/A,, Resourceful Paltal City, Purana Paltan, Dhaka-1000
    E-mail : qaominews@gmail.com

    ©- 2020 qaominews.com all rights reserved