প্রচ্ছদ সংগঠন সংবাদ, স্লাইডার

তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করতে হবে: কর্ণেল (অব.) অলি আহমদ

স্টাফ রিপোর্টার | বৃহস্পতিবার, ২৬ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 378 বার

তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করতে হবে: কর্ণেল (অব.) অলি আহমদ

দেশের শান্তি-শৃংখলা ও উন্নয়নের স্বার্থে সকল রাজনৈতিক দলের অংশগ্রহণের লক্ষে তত্ত্বাধায়ক সরকার প্রতিষ্ঠার দাবী জানিয়েছেন এলডিপি সভাপতি ও সাবেক মন্ত্রী কর্ণেল (অব.) ড. অলি আহমেদ বীরবিক্রম।

তিনি বলেছেন, আগামী নির্বাচনে সকলের অংশগ্রহণের পরিবেশ নিশ্চিত করা সরকারের দায়িত্ব। এ পরিবেশ সৃষ্টিতে ব্যর্থ হলে আওয়ামী লীগকে কঠিন মাসুল দিতে হতে পারে। আবারো একতরফা কোন নির্বাচনের পরিকল্পনা করে থাকলে সরকার গণতন্ত্রকে হুমকির মুখে ফেলে দিবে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর-১৭) রাজধানীর ডিপ্লোমা ইনজিনিয়ার্স ইনিসস্টিটিউশন মিলনায়তনে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি’র ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সভায় আরো বক্তব্য রাখেন এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, প্রেসিডিয়াম সদস্য আবদুল করিম আব্বাসী, আবু ইউসুফ খলিলুর রহমান, আবদুল গণি, কামালউদ্দিন মোস্তফা, সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, যুগ্ম মহাসচিব তমিজউদ্দিন টিটু প্রমুখ।

অলি আহমেদ বলেন, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য যে সকল বাধা রয়েছে গণতন্ত্রেন স্বার্থে সরকারকেই তা দূর করতে হবে।

তিনি বলেন, সমগ্র দেশ আজ গুম-খুনের রাজ্যে পরিনত হয়েছে। এ অবস্থা থেকে জনগন পরিত্রান চায়। এভাবে একটা রাষ্ট্র চলতে পারে না। অন্যদিকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধির কারণে জনজীবন বিপর্যস্থ হয়ে পড়েছে। সমাজ ভারসম্যহীন হয়ে পড়েছে। আর এ জন্য দায়ি সরকারের উদাসিনতা ও ভ্রান্তনীতি।

তিনি দেশের স্বার্থে বিচারবিভাগকে বিতর্কের উর্দ্ধে রাখার আহ্বান জানিয়ে বলেন, জনগনের সর্বশেষ আশ্রয়স্থল বিচারবিভাগকে কলংকিত করা কারো জন্যই শুভ হবে না। এর মাসুল দিতে হবে আমাদের সকলকেই।

অলি আহমেদ আরো বলেন, রোহিঙ্গা সমস্যা বাংলাদেশের জন্য বড় ধরনের বিপর্যয় ডেকে আনতে পারে। আর তাই সরকারের উচিত অবিলম্বে রোহিঙ্গা সমস্যা সমাধাণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা। এই সমস্যা সমাধান ও মোকাবেলায় অবিলম্বে জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করা এখন সময়ের দাবী।

qaominews.com/কওমীনিউজ/এইচ

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ