প্রচ্ছদ শিক্ষাঙ্গণ

ঢাবি-জাবির পাল্টাপাল্টি বাস ভাংচুর!

স্টাফ রিপোর্টার | রবিবার, ১২ মার্চ ২০১৭ | পড়া হয়েছে 398 বার

ঢাবি-জাবির পাল্টাপাল্টি বাস ভাংচুর!

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা পাল্টাপাল্টি হামলায় নিজেদের বাস ভাঙচুর করেই চলেছে।

অধিভুক্ত হওয়া রাজধানীর সাত কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার ও খেলাধুলাসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে পারবেন এমন খবরের প্রতিবাদে শনিবার রাস্তায় নেমে আসে ঢাবি শিক্ষার্থীরা। এসময় জাবির একটি বাস টিএসসিতে অবরোধের মধ্যে ঢুকে পড়লে ঢাবির শিক্ষার্থীরা ওই গাড়িটি ভাঙচুর করে। এর জের ধরে রবিবার সাভারগামী ঢাবির হেমন্ত বাসটি জাবির জয় বাংলা গেইটে পৌঁছালে ১০-১২জন শিক্ষার্থী এতে হামলা চালায়। এতে বাসটির সামনের গ্লাস এবং সাইড গ্লাসগুলো ভেঙ্গে যায়। ক্ষুব্ধ ঢাবি শিক্ষার্থীরা রবিবার সন্ধ্যায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে আবার জাবির বিআরটিসির একটি ভাড়া করা বাস ভাঙচুর করে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর (ভারপ্রাপ্ত) অধ্যাপক এম আমজাদ আলী গণমাধ্যমকে বলেন, ‘বাস ভাঙচুরের কথা শুনেছি। জড়িতদের শনাক্ত করার চেষ্টা চলছে।’ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

ঢাবির বাস ভাঙচুরের ঘটনার বিষয়ে জাবির প্রোক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, ‘যারা ভাঙচুর করেছে তাদের আমরা শনাক্ত করে শাস্তির আওতায় আনবো।’

qaominews.com/কওমীনিউজ/আর

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ