• শুক্রবার ১০ই জুলাই, ২০২০ ইং ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    ‘ঢাকা আলিয়ায় পড়েও কওমি চিন্তাধারার মানুষ ছিলেন আব্দুল লতিফ নেজামী’

    নিজস্ব প্রতিবেদক | ২৮ জুন ২০২০ | ৯:৫২ অপরাহ্ণ

    ‘ঢাকা আলিয়ায় পড়েও কওমি চিন্তাধারার মানুষ ছিলেন আব্দুল লতিফ নেজামী’

    মরহুম আব্দুল লতিফ নেজামীকে নিয়ে স্মৃতিচারণ

    কওমী নিউজের সম্পাদক মাওলানা একেএম আশরাফুল হক বলেছেন, ইসলামী রাজনীতির সাথে সম্পৃক্ত অনেকেই জানেন না তাদের লক্ষ্য-উদ্দেশ্য, মৌলিক চিন্তা কী। অনেকেই বুঝে-না বুঝে ইসলামী রাজনীতিতে জড়িয়ে আছেন। এক্ষেত্রে ব্যতিক্রম ছিলেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুল লতিফ নিজামী রহ.। তিনি ঢাকা আলিয়ায় পড়েও সম্পূর্ণভাবে কওমি চিন্তাধারার মানুষ ছিলেন।

    গতকাল শনিবার রাত সাড়ে নয়টায় মক্কা টিভির বিশেষ লাইভ অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন কওমী নিউজের সম্পাদক একেএম আশরাফুল হক।

    মরহুম আব্দুল লতিফ নেজামী রহ. এর জীবন ও কর্ম নিয়ে আলোচনা করতে গিয়ে কওমী নিউজের সম্পাদক বলেন, রাজনৈতিক সূত্রে নব্বইয়ের দশক থেকে আব্দুল লতিফ নেজামীর সঙ্গে আমার সম্পর্ক ছিল। বাংলাদেশের বহু জেলায় তার সাথে সফর করার সুযোগ হয়েছে আমার। তার রাজনৈতিক দর্শনে আল্লামা আশরাফ আলী থানভী এবং আল্লামা আতহার আলী রহ. এ দু’জনের বিরাট প্রভাব ছিল।

    তিনি আরও বলেন, বাংলাদেশের দুইজন শীর্ষ আলেমের জীবনের শেষ চার/পাঁচবছর তাদের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল আমার। একজন হলেন বেফাকের মহাসচিব মাওলানা আব্দুল জব্বার রহ.। আরেকজন মরহুম আব্দুল লতিফ নেজামী রহ.। দু’জনই সারাজীবন ইসলাম ও মুসলমানদের চিন্তায় ব্যাকুল ছিলেন। ময়দানে থেকে যথাসাধ্য কাজ করে গেছেন। আমরা তাদের রূহের মাগফিরাত কামনা করছি।

    হাফেজ নুরুজ্জামান নেজামীর সঞ্চালনায় ফেসবুক লাইভ অনুষ্ঠানে আরও অতিথি ছিলেন ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন, খেলাফতে ইসলামী বাংলাদেশের মহাসচিব মাওলানা ফজলুর রহমান।

    কওমীনিউজ/মুনশি

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৯:৫২ অপরাহ্ণ | রবিবার, ২৮ জুন ২০২০

    qaominews.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
    advertisement

    প্রকাশক ও সম্পাদক : এ কে এম আশরাফুল হক

    ৬০/ই/১, দেওয়ান কমপ্লেক্স (৫ম তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০
    ফোন : ০১৯১১-৮২৪৬১৮, | E-mail : qaominews@gmail.com

    ©- 2020 qaominews.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।