• রবিবার ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    ডিসেম্বরের মধ্যে তারের জঞ্জালমুক্ত হবে ঢাকা

    অনলাইন ডেস্ক | ১০ আগস্ট ২০২০ | ৯:৩৭ অপরাহ্ণ

    ডিসেম্বরের মধ্যে তারের জঞ্জালমুক্ত হবে ঢাকা

    ছবি: সংগৃহীত

    ডিসেম্বরের মধ্যে ঢাকা শহরে ক্যাবল বা তারের জঞ্জালমুক্ত করা হবে বলে জানিয়েছেন দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। সোমবার ঢাকা মহানগর মহিলা কলেজের গভর্নিং বডির সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

    মেয়ের তাপস বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন বর্জ্য ও রাস্তার দুই পাশে তারের আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্ন করার উদ্যোগ নিয়েছে। ইন্টারনেট প্রোভাইডার সার্ভিস বা কোনো সরকারি সংস্থার হোক, পর্যায়ক্রমে সব ধরনের আবর্জনা অপসারণ করা হবে। আবশ্যকীয় ছাড়া অন্যান্য সব তার অপসারণ করা হবে। তারের জঞ্জাল উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালত চলমান রয়েছে। এখানে শিথিলতার কোনো সুযোগ নেই। আমাদের লক্ষ্য ডিসেম্বরের মধ্যে ঢাকা শহরকে তারের জঞ্জালমুক্ত করা।


    এরইমধ্যে সড়কের উন্মুক্ত স্থানে বর্জ্য অপসারণ কার্যক্রম হাতে নেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রতিটি ওয়ার্ডে একটি নির্ধারিত স্থানে বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্রে কন্টেইনারের সব আবর্জনা সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টার মধ্যে নিয়ে আসা হবে। সেখান থেকে কেন্দ্রীয় ভাগাড়ে রাত ১০টা থেকে ভোরের মধ্যে অপসারণ করা হবে।

    উন্মুক্ত স্থানে আর বর্জ্য থাকবে না জানিয়ে মেয়র বলেন, ঢাকাবাসীর কাছে আবারো আহ্বান জানাই দিনের বেলায় রাস্তায় উন্মুক্ত স্থানে বর্জ্য ফেলবেন না। আর সেটা ফেললে আইনাগত ব্যবস্থা নিতে বাধ্য হবো। সন্ধ্যা ছয়টার দিকে আপনাদের থেকে সব বর্জ্য সংরক্ষণ করা হবে। ৭৫টি ওয়ার্ডে ৭৫টি বর্জ্য সংরক্ষণকারীকে আমরা নতুন করে নিবন্ধন দিয়েছি, নিয়োগ দিয়েছি। তারা ঈদুল আজহার পর থেকে কার্যক্রম আরম্ভ করেছে।


    ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র বলেন, ঢাকা থাকবে পরিষ্কার-পরিচ্ছন্ন। উপরে হোক, নিচে হোক কোনো আবর্জনা আমরা বরদাশত করবো না। তারের জঞ্জাল উচ্ছেদ অভিযান চলমান আছে, এটা চলমান থাকবে। এছাড়া পর্যায়ক্রমে সড়ক ও ফুটপাত দখলমুক্ত করা হবে।

    কওমীনিউজ/মুনশি


    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৯:৩৭ অপরাহ্ণ | সোমবার, ১০ আগস্ট ২০২০

    qaominews.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০ 
    advertisement

    Editor : A K M Ashraful Hoque

    51.51/A,, Resourceful Paltal City, Purana Paltan, Dhaka-1000
    E-mail : qaominews@gmail.com

    ©- 2020 qaominews.com all rights reserved