প্রচ্ছদ শিক্ষাঙ্গণ

গাজীপুরে মাদ্রাসায় ভাংচুর

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক) | শুক্রবার, ১০ ফেব্রুয়ারি ২০১৭ | পড়া হয়েছে 423 বার

গাজীপুরে মাদ্রাসায় ভাংচুর

গাজীপুরের কাপাসিয়া টোক নগর দারুল হাদিস আলীম মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীরা শারীরিক শিক্ষার বদলে বাংলাদেশ ও বিশ্ব পরিচয় প্রশ্নপত্রে পরীক্ষা দিয়ে মাদ্রাসায় হামলা ও ভাংচুর করেছে।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিকালে ক্ষুব্দ পরীক্ষার্থীরা এ ঘটনা ঘটায়।

উপজেলার টোক নগর হাদিস আলীম মাদ্রাসার শিক্ষার্থীরা বেলাশী ফাযিল মাদ্রাসায় শারীরিক পরীক্ষার প্রস্ততি নিয়ে পরীক্ষা দিতে গেলে হাতে পায় বাংলাদেশ ও বিশ্বপরিচয় প্রশ্নপত্র। এতে পরীক্ষা কেন্দ্রেই হৈচৈ শুরু করে পরীক্ষার্থীরা।

পরীক্ষার্থী ইমরান হোসেন ও মোসাদ্দেক জানান, বৃহস্পতিবার আমাদের শারিরীক শিক্ষা পরীক্ষা হওয়ার কথা ছিলো। পরীক্ষা কেন্দ্রে এসে দেখি বাংলাদেশ ও বিশ্বপরিচয় প্রশ্নপত্র।

পরীক্ষার্থী মামুন জানান, গত ৩১ জানুয়ারি প্রবেশ পত্র হাতে পাই। প্রবেশ পত্রে শারীরিক শিক্ষার কোড না পেয়ে আশরাফুল স্যারকে জানাই। তিনি বলেন, কোড পরিবর্তন করে পরীক্ষার ব্যবস্থা করবেন। আজ বৃহস্পতিবার শারীরিক শিক্ষা না দিয়ে দেই বাংলাদেশ ও বিশ্বপরিচয় পরীক্ষা।

পরীক্ষার্থী মোসাদ্দেকের মা জানান, মাদ্রাসা শিক্ষকদের গাফিলতির জন্য আমার সন্তানের ভবিষ্যত নষ্ট হচ্ছে। আমি এর বিচার চাই।

অভিভাবক আবু বাকার জানান, পরীক্ষা হবে এক বিষয়ে, হলো আরেকটা। আমি সুষ্ঠু বিচার চাই। মাদ্রাসা কর্তৃপক্ষের গাফিলতির জন্য এমন হলো তা আমি মেনে নিতে পারিনা।

পরীক্ষা কেন্দ্র সচিব বিল্লাল হোসেনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি পরীক্ষা নেই আমি ঘটনা জানবনা কেন? ওরা যে মাদ্রাসার পরীক্ষার্থী ওই মাদ্রাসায় কথা বলেন। টোক নগর দারুল হাদিস আলীম মাদ্রাসার অধ্যক্ষ ইফাজ উদ্দিন এর সাথে যোগাযোগ করলে ঘটনা একটু পরে বলি বলে লাইন কেটে দেন।

qaominews.com/কওমীনিউজ/বি

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ