• শুক্রবার ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    কামাল লোহানীর মৃত্যুতে জাতি এক সূর্য সন্তানকে হারালো: ন্যাপ

    নিজস্ব প্রতিবেদক | ২০ জুন ২০২০ | ৭:২৫ অপরাহ্ণ

    কামাল লোহানীর মৃত্যুতে জাতি এক সূর্য সন্তানকে হারালো: ন্যাপ

    প্রখ্যাত সাংবাদিক, মহান ভাষা সৈনিক, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম সংগঠক, মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মন্তব্য করেছে, কামাল লোহানির মৃত্যুতে জাতি এক সূর্য সন্তানকে হারালো।

    শনিবার (২০ জুন) গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।


    তারা বলেন, কামাল লোহানী ছিলেন সাংস্কৃতিক আন্দোলনসহ বাঙালি সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে তিনি ছিলেন একজন পুরোধা ব্যক্তি। তার মৃত্যুতে দেশ একজন বরেণ্য সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বকে হারালো। তার মৃত্যু দেশের বুদ্ধিবৃত্তিক সমাজ ও সাংস্কৃতিক অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি।

    নেতৃদ্বয় বলেন, মজলুম জননেতা মওলানা ভাসানীর একজন অনুরাগি ও অনুসারী হিসাবে কামাল লোহানি সাম্রাজ্যবাদ ও আধিপত্যবাদ বিরোধী সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ঊনসত্তরের গণঅভ্যুত্থানে পূর্ব বাংলার শিল্পীদের নিয়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশকে শত্রুমুক্ত করেছেন। জনগণের মৌলিক অধিকার আদায়ের আন্দোলনে আজীবন সোচ্চার ছিলেন তিনি।


    তারা বলেন, কামাল লোহানীর মৃত্যুতে আমাদের সাংবাদিকতা, শিল্প ও সাংস্কৃতিক জগতে এক গভীর শূন্যতার সৃষ্টি হল। জাতি হারালো একজন আদর্শবান, মেধাবী ও গুণী মানুষ। তার সাহসী ভূমিকা বাঙালি জাতি আজীবন শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে।

    Facebook Comments


    বাংলাদেশ সময়: ৭:২৫ অপরাহ্ণ | শনিবার, ২০ জুন ২০২০

    qaominews.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০ 
    advertisement

    Editor : A K M Ashraful Hoque

    51.51/A,, Resourceful Paltal City, Purana Paltan, Dhaka-1000
    E-mail : qaominews@gmail.com

    ©- 2020 qaominews.com all rights reserved