• সোমবার ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    কাতারে অভিবাসীদের জন্য ফ্রি করোনার টিকা

    আন্তর্জাতিক ডেস্ক | ১৪ জানুয়ারি ২০২১ | ১২:৫০ অপরাহ্ণ

    কাতারে অভিবাসীদের জন্য ফ্রি করোনার টিকা

    ছবি: সংগৃহীত

    মধ্যপ্রাচ্যের উপসাগরীয় অঞ্চলের প্রাকৃতিক তৈল ও গ্যাসসমৃদ্ধ দেশ কাতারে কোভিড-১৯ এর ভ্যাকসিন দেওয়া শুরু করেছে দেশটির সরকার। গত ডিসেম্বর মাসে কোভিড-১৯ এর টিকা কাতারে এসে পৌঁছায়। প্রথমে দেশটির সরকারপ্রধান কাতারের আমীর শেখ তামিম বিন হামাদ আল থানি নিজের শরীরে এ টিকা নেন। পরবর্তীতে সরকারের সব ঊর্ধ্বতন কর্মকর্তারা কোভিড-১৯ টিকা নিয়েছেন।

    দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, কাতারে বসবাসরত অভিবাসীদের মধ্যে বিনামূল্যে করোনা টিকা প্রদান শুরু করা হয়েছে।


    স্বাস্থ্য মন্ত্রণালয় আরও জানায়, যেসব অভিবাসীর কাছে হেল্থ কার্ড নেই তারাও এ টিকা নিতে পারবেন। এজন্য কাতারে অবস্থিত নির্ধারিত ১০টি স্বাস্থ্যসেবা কেন্দ্রের যেকোন একটিতে গিয়ে রেজিস্ট্রেশন করার আহবান জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

    করোনা টিকা প্রদান স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলো হলো- কাতার বিশ্ববিদ্যালয় স্বাস্থ্যকেন্দ্র, আল ওয়াব স্বাস্থ্যকেন্দ্র, আল খোর স্বাস্থ্যকেন্দ্র, আল ওয়াজ্বা স্বাস্থ্যকেন্দ্র, লায়াবাইব স্বাস্থ্য কেন্দ্র, আল রুওয়াইস স্বাস্থ্যকেন্দ্র, উম সালাল স্বাস্থ্যকেন্দ্র, রাওয়াদত আল খাইল স্বাস্থ্যকেন্দ্র, আল থুমামা স্বাস্থ্যকেন্দ্র এবং মাইজার স্বাস্থ্যকেন্দ্র।


    টিকা কর্মসূচির প্রধান ডা. সোহা আল বায়াত বলেন, কাতারে বসবাসরত সবাইকে করোনা টিকা দেয়া হবে। তবে যাদের সরকারি স্বাস্থ্যসেবা কার্ড নেই তাদের নির্দিষ্ট স্বাস্থ্যসেবা কেন্দ্রে গিয়ে নিবন্ধন করতে হবে। নিবন্ধন করার পর কাতার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে যোগাযোগ করবে এবং টিকার তারিখ জানিয়ে দেয়া হবে। টিকা নেয়ার উৎসাহ জোগাতে বিনামূল্যে করোনাভাইরাসের টিকা সবাইকে দেয়া হবে বলেও জানান তিনি।

    ৬৫ বছর বা তার বেশি বয়সীদের জন্য টিকা নিতে অগ্রিম বুকিং, বাতিল বা প্রাক-বুকিং সময় নির্ধারণের জন্য 4027 7077 একটি হটলাইন নাম্বার চালু করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ সংযোগটি সকাল ৭টা থেকে রাত ১১টা অবধি পাওয়া যাবে।


    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১২:৫০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি ২০২১

    qaominews.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১ 
    advertisement

    Editor : A K M Ashraful Hoque

    51.51/A,, Resourceful Paltal City, Purana Paltan, Dhaka-1000
    E-mail : qaominews@gmail.com

    ©- 2021 qaominews.com all rights reserved