প্রচ্ছদ সাহিত্য

কওমী শিল্পীগোষ্ঠীর প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

স্টাফ রিপোর্টার | বৃহস্পতিবার, ০২ মার্চ ২০১৭ | পড়া হয়েছে 693 বার

কওমী শিল্পীগোষ্ঠীর প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

উদ্বোধনী অনুষ্ঠানের একটি দৃশ্য

ইসলামী সংস্কৃতি চর্চায় প্রত্যয়শীল কন্ঠ শিল্পীদের মিলন মেলা, দেশের ঐতিহ্য ধারার শীর্ষ চূড়ায় বিচরণশীল সাংস্কৃতিক কাফেলা কওমী শিল্পী গোষ্ঠীর অগ্রযাত্রা ও সাফল্য গাঁথা এখন ইসলামী সংস্কৃতির বর্ণাঢ্য অঞ্চলে অত্যন্ত জ্যোতির্ময়। দেশবাসীর স্বপ্ন পূরণে কওমী শিল্পী গোষ্ঠী এখন চালকের আসনে।

৫১-৫১/এ পুরানা পল্টন কওমী শিল্পী গোষ্ঠীর কেন্দ্রীয় মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক ও কওমী শিল্পী গোষ্ঠীর প্রতিষ্ঠাতা দার্শনিক কবি আবদুল মাজেদ আত্হারী তার উদ্বোধনী বক্তৃতায় এসব কথা বলেন। তিনি বলেন কওমী শিল্পী গোষ্ঠীই অপসংস্কৃতির বিরুদ্ধে এক বলিষ্ঠ পদচারণা তার প্রমাণ কওমী শিল্পী গোষ্ঠী নিজেই।

তিনি বলেন, সে ধারাবাহিকতায় আরো অগ্রগতি সাধনের দীপ্ত স্বপ্নে নতুন শিল্পী তৈরীর কর্ম ধারায় তিন মাস ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আজকের নবতর উদ্বোধনী অনুষ্ঠান অত্যন্ত তাৎপর্য পূর্ণ এবং গুরুত্ববহ। তারুণ্যে ঝলমল প্রত্যয় দীপ্ত নবীন কন্ঠ শিল্পীদের জন্য এই কর্মশালা নিশ্চয়ই মাইল ফলক হিসাবে দীপ্তি ছড়াবে। সময়ের চাহিদা পূরণে কওমী শিল্পী গোষ্ঠী দেশবাসীর সামনে তার ঐতিহ্যে ও ইতিহাস আরো উজ্জল করে তোলার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কওমী নিউজ সম্পাদক মাওলানা  একে এম আশরাফুল হক, কওমী শিল্পী গোষ্ঠীর অভিভাবক ফোরামের অন্যতম সদস্য মাওলানা হেদায়েত কবীর, মাওলানা মমিনুল ইসলাম, পীরজাদা সৈয়দ মুহাম্মদ আহ্সান, কওমী মাদরাসা ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি ইমদাদ হোসেন সাকী, কওমী শিল্পী গোষ্ঠীর প্রধান পরিচালক আকরাম হুসাইন সাহেল, সঙ্গীত পরিচালক আবরার বিন জুলহাস প্রমুখ শিল্পী বৃন্দ।

qaominews.com/কওমীনিউজ/আর

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ