প্রচ্ছদ অর্থনীতি

ঈদুল আযহার নতুন নোট পাওয়া যাবে ২৭ আগস্ট থেকে

অর্থনীতি ডেস্ক | বুধবার, ২৩ আগস্ট ২০১৭ | পড়া হয়েছে 479 বার

ঈদুল আযহার নতুন নোট পাওয়া যাবে ২৭ আগস্ট থেকে

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে রাজধানীর বিভিন্ন এলাকায় অবস্থিত ১৪টি ব্যাংক শাখা থেকে নতুন নোট বদলে নেওয়ার সুযোগ পাবে আগ্রহীরা। আগামী ২৭ আগস্ট থেকে ঈদের ছুটির আগের দিন পর্যন্ত এসব ব্যাংক শাখা থেকে নতুন নোট বদলে নেওয়া যাবে। এ ছাড়া বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিসসহ বিভিন্ন আঞ্চলিক অফিসগুলোর কাউন্টার থেকেও নতুন নোট সংগ্রহ করা যাবে। নতুন নোটের পাশাপাশি এসব ব্যাংক শাখার কাউন্টার থেকে চাহিদা অনুযায়ী ধাতব মুদ্রাও বদলে নেওয়া যাবে।

রবিবার (২০ আগস্ট-১৭) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ব্যাংক এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জনতা ব্যাংকের আব্দুল গণি রোড শাখা, সোনালী ব্যাংকের রমনা করপোরেট শাখা, অগ্রণী ব্যাংকের এলিফ্যান্ট রোড ও রূপালী ব্যাংকের মহাখালী শাখা থেকে নতুন নোট বিতরণ করা হবে।

পাশাপাশি ন্যাশনাল ব্যাংকের যাত্রাবাড়ী শাখা, দি সিটি ব্যাংকের মিরপুর, এসআইবিএলের বসুন্ধরা সিটি শপিং মল, ঢাকা ব্যাংকের উত্তরা, আইএফআইসি ব্যাংকের গুলশান, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর, শাহজালাল ইসলামী ব্যাংকের মালিবাগ, ওয়ান ব্যাংকের বাসাবো, মার্কেন্টাইলের বনানী ও ব্যাংক এশিয়ার ধানমণ্ডি শাখা থেকে ব্যাংক লেনদেন চলাকালে ৫ টাকা থেকে ১০০ টাকা মূল্যমানের নতুন নোট সংগ্রহ করতে পারবেন।

ঈদের আগে জনসাধারণের মধ্যে নতুন নোটের চাহিদা থাকে। বাড়তি চাহিদা মেটাতে প্রতিবছর নতুন নোট ছাড়ে কেন্দ্রীয় ব্যাংক। গত রোজার ঈদে প্রায় ৩০ হাজার কোটি টাকার নতুন নোট ছাড়ার প্রস্তুতি ছিল বাংলাদেশ ব্যাংকের।

qaominews.com/কওমীনিউজ/এএন

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ