• রবিবার ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান নেই: বিশ্ব মুসলিম পরিষদ

    নিজস্ব প্রতিবেদক | ২৯ নভেম্বর ২০২০ | ১১:০৭ অপরাহ্ণ

    ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান নেই: বিশ্ব মুসলিম পরিষদ

    ছবি: কওমীনিউজ

    ইসলাম শান্তি ও নিরাপত্তার ধর্ম। বিশ্ববাসীর জন্য শান্তি ও নিরাপত্তা নিশ্চয়তার গ্যারান্টি একমাত্র ইসলাম ধর্মেই রয়েছে। কিন্তু গোটা বিশ্বে আজ পরিকল্পিতভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি করে মহান ধর্ম ইসলামকে কলুষিত করার অপচেষ্টা করা হচ্ছে। ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ নিপাত যাক, শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠা পাক’, এই শ্লোগান নিয়ে বৃহস্পতিবার সকালে বিশ্ব মুসলিম পরিষদের উদ্যোগে রাজধানীর যাত্রাবাড়ীর কাজলা থেকে সাইনবোর্ড পর্যন্ত মোটর সাইকেল র‌্যালি শেষে সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

    বিশ্ব মুসলিম পরিষদের চেয়ারম্যান মাওলানা একে এম আশরাফুল হকের সভাপতিত্বে এবং সংগঠনটির মহাসচিব মাওলানা মুমিনুল ইসলামের পরিচালনায় এসময় আরো বক্তব্য রাখেন, মুসল্লি কমিটির সভাপতি মুহাম্মাদ আমির আলী হাওলাদার, বিশ্ব মুসলিম পরিষদের সহসভাপতি এইচ এম হারিসুল হক, শেখ আমির হোসেন, মাওলানা হাবিবুল্লাহ আশরাফী, মাওলানা ওয়াহিদুজ্জামান ও মাওলানা আল আমিন।


    সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী বিভিন্ন শ্লোগান সম্বলিত ফেস্টুনসহ মোটরসাইকেল কয়েকটি পিকআপ র‌্যালিতে অংশ নেয়। সংগঠনের চেয়ারম্যান মাওলানা একে এম আশরাফুল হক আরো বলেন, আমরা অত্যন্ত দুঃখজনকভাবে দেখছি, বর্তমান বিশ্বে কোথাও সন্ত্রাস ও জঙ্গি হামলা হলে মুসলামানদেরকে ঢালাওভাবে দায়ি করা হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন ধর্ম নেই বলেও এসময় তিনি মন্তব্য করেন।

    তিনি বলেন, ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান নেই। সন্ত্রাস ও জঙ্গিবাদীদের কোনো ধর্ম নেই। তিনি আন্তার্জাতিকভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতা বন্ধ করতে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।


    সন্ত্রাস ও জঙ্গিবাদকে প্রতিরোধ করতে জনসেচতনতা মূলক কর্মসূচি চালু এবং স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মসজিদ ও মাদরাসাসহ সকল শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের দায়িত্বশীল আলেম-ওলামা, ইমাম ও শিক্ষকদের দিয়ে সচেতন সমাজ গড়ে তোলার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জাানান তিনি।

    Facebook Comments


    বাংলাদেশ সময়: ১১:০৭ অপরাহ্ণ | রবিবার, ২৯ নভেম্বর ২০২০

    qaominews.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১ 
    advertisement

    Editor : A K M Ashraful Hoque

    51.51/A,, Resourceful Paltal City, Purana Paltan, Dhaka-1000
    E-mail : qaominews@gmail.com

    ©- 2021 qaominews.com all rights reserved