প্রচ্ছদ সংগঠন সংবাদ

ইসলামী ঐক্য আন্দোলনের ত্রাণসামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার | বুধবার, ২৫ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 309 বার

ইসলামী ঐক্য আন্দোলনের ত্রাণসামগ্রী বিতরণ

ইসলামী ঐক্য আন্দোলনের উদ্যোগে বৃধবার  (২৫ অক্টোবর-১৭) বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এ উপলক্ষে ৮ সদস্যের একটি কাফেলা কক্সবাজার ও টেকনাফ সফর করে। তারা টেকনাফের কুতুপালং ৩নং ক্যাম্পে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে সুশৃঙ্খলভাবে ত্রাণ বিতরণ করেন এবং রোহিঙ্গা ভাইবোনদের দূরবস্থার দৃশ্য নিকট থেকে প্রত্যক্ষ করেন ও তাদের প্রতি সহমর্মীতা প্রদর্শন করেন।

পূর্ব থেকে টোকেন সরবরাহের মাধ্যমে ১ হাজার শরণার্থীর মাঝে বিতরণকৃত শুকনো মরিচ আধা কেজি ও একটি করে মশারী। ত্রাণ সামগ্রীর পরিমাণ সাড়ে ৩ লাখ টাকা। ইতো পূর্বে গত ২ সেপ্টেম্বর দশ লাখ টাকার ত্রাণ বিতরণ করা হয়।।

সংগঠনের আমির ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদীর নেতৃত্বে ত্রাণ সামগ্রী বিতরণ টিমে আরো ছিলেন, আন্দোলনের নায়েবে আমির প্রিন্সিপাল শওকাত হোসেন, মওলানা মুহাম্মদ রুহুল আমীন, সেক্রেটারী জেনারেল ড.মওলানা মুহাম্মদ এনামুলহক আজাদ, সাংগঠনিক সম্পাদক মওলানা কাজী আবুবকর সিদ্দিক, সহকারী অর্থ সম্পাদক মওলানা ফারুক আহমদ, মওলানা আবু বকর সিদ্দিক ও মওলানা আবদুল কাদির প্রমূখ।

ত্রাণসামগ্রী বিতরণ শেষে সংগঠনের আমির ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী বলেন, অনেক প্রতিকুলতা ডিঙিয়ে সরাসরি রোহিঙ্গা ভাইবোনদের হাতে ত্রাণ সামগ্রী অর্পন করতে পেরেছি, এতে আমরা আনন্দিত। আমরা আশা করি, মজলুম রোহিঙ্গা ভাইবোনেরা আরাকান তথা রাখাইন রাজ্যে তাদের পিতৃপুরুষের ভিটেমাটিতে ফিরে যেতে পারবে। মিয়ানমার সরকার তাদের নাগরিকত্ব ও নাগরিক অধিকার ফিরিয়ে দিতে বাধ্য হবে। জালিম মিয়ানমার সরকার, সে দেশের সেনাবাহিনী, উগ্র বৌদ্ধ জনগোষ্ঠী ও তাদের বর্ণচোরা নেত্রী অন সাং সুচি যেভাবে বিশ^সমাজে নিন্দিত হয়েছে, সেভাবে মানব সভ্যতার বিরুদ্ধে তাদের অপরাধের শাস্তি ও চরম পরিণতি ভোগ করবে। বিশ্বাবসীর সমর্থন ও সহানুভূতি মজলুম রোহিঙ্গা মুসলমানদের সাথে রয়েছে। বাংলাদেশের মানুষ তাদেরকে প্রাণ উজাড় করে সাহায্য করছে ও সমর্থন জানাচ্ছে। ইনশাইল্লাহ! আল্লাহর সাহায্যে একদিন মিয়ানমারের জালিমদের উপর মজলুম রোহিঙ্গাদের বিজয় অর্জিত হবে। মিথ্যার উপর সত্যের বিজয় অবধারিত।

qaominews.com/কওমীনিউজ/এইচ

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ