• রবিবার ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    ‘আল্লামা মনিরুজ্জামান সিরাজীর শূন্যতা পূরণ হওয়ার নয়’

    নিজস্ব প্রতিবেদক | ১২ আগস্ট ২০২০ | ৯:৩৭ অপরাহ্ণ

    ‘আল্লামা মনিরুজ্জামান সিরাজীর শূন্যতা পূরণ হওয়ার নয়’

    ছবি: কওমীনিউজ

    আল্লামা মনিরুজ্জামান সিরাজী ছিলেন সাহসী, নির্লোভ শিক্ষাবিদ, নির্ভীক ও হক্কানি আলেম। তিনি কুরআন-সুন্নাহর বিষয়ে কোনো বাতিল ও তাগুতি শক্তির সাথে আপস করতেন না। তার ইন্তেকালে জাতি একজন মুখলেস, নক্ষত্রতুল্য দ্বীনের রাহবারকে হারিয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী ঐক্যজোটের সহকারী মহাসচিব, কওমীনিউজের সম্পাদক ও নাসিরনগরের গণমানুষের নেতা জননেতা মাওলানা একে এম আশরাফুল হক।

    আজ বুধবার (১২ আগস্ট ২০২০) ব্রাহ্মণবাড়িয়ার দৌলতপুর নতুন বাজারে ইসলামী ঐক্যজোট ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ধরমন্ডল ইউনিয়ন শাখা কার্যালয়ে ব্রাহ্মণবাড়িয়ার ‘বড় হুজুর’ খ্যাত আল্লামা মনিরুজ্জামান সিরাজী (রহ.) জীবনী আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


    এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে কওমীনিউজের সম্পাদক মাওলানা একে এম আশরাফুল হক আরও বলেন, মনিরুজ্জামান সিরাজী হুজুর ২০০১ সালে ফতোয়াবিরোধী রায় এবং ব্রাহ্মণবাড়িয়ায় ছয়জন শাহাদতবরণের পর মনিরুজ্জামান সিরাজীই শহীদ ও আহত পরিবারের খোঁজখবর নেন, চিকিৎসা ও আর্থিক সহায়তা করেন। ফতোয়াবিরোধী রায় বাতিল এবং হত্যাকাণ্ডের বিচারের দাবিতে জীবনের ঝুঁকি নিয়ে ব্রাহ্মণবাড়িয়াসহ সারা দেশে আন্দোলন ছড়িয়ে দিয়েছিলেন।


    আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন মাওলানা এমদাদুল্লাহ মাওলানা মাসুম বিল্লাহ, মাওলানা মুহাম্মদ আলী, মাওলানা শামসুল আলম প্রমুখ। বক্তারা বলেন, ব্রাহ্মণবাড়িয়ার বিশিষ্ট মুরব্বী ও ইসলামী চিন্তাবিদ শায়খুল হাদিস মনিরুজ্জামান সিরাজী ছিলেন আদর্শ মানুষ গড়ার একজন দক্ষ কারিগর। তিনি তার বাবা আল্লামা সিরাজুল ইসলাম বড় হুজুর রহ:-এর আদর্শ লালন করে আজীবন ইসলামের খেদমত করে গেছেন। তিনি হেফাজতে ইসলাম ও ইসলামী আইন বাস্তবায়ন কমিটির ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতির দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে গেছেন।

    মাওলানা সালাউদ্দিনের পরিচালনা এতে সভাপতিত্ব করেন দলের ইউনিয়ন শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা আব্দুস সাত্তার। পরে মরহুম মনিরুজ্জামান সিরাজীর রূহের মাগফিরাত ও জান্নাতের উচ্চ মাকাম কামনা করে মহান আল্লাহর দরবারে দোয়া করা হয়।


    কওমীনিউজ/এম

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৯:৩৭ অপরাহ্ণ | বুধবার, ১২ আগস্ট ২০২০

    qaominews.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১ 
    advertisement

    Editor : A K M Ashraful Hoque

    51.51/A,, Resourceful Paltal City, Purana Paltan, Dhaka-1000
    E-mail : qaominews@gmail.com

    ©- 2020 qaominews.com all rights reserved