প্রচ্ছদ মুসলিমবিশ্ব, স্লাইডার

আমেরিকার বিরুদ্ধে পাকিস্তানের পাশে তুরস্ক

মুসলিমবিশ্ব ডেস্ক | শুক্রবার, ০৫ জানুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 711 বার

আমেরিকার বিরুদ্ধে পাকিস্তানের পাশে তুরস্ক

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, পাকিস্তানের বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বক্তব্য নিন্দনীয় ও ভিত্তিহীন। পাক প্রেসিডেন্ট মামনুন হোসেইনের সঙ্গে টেলিফোন সংলাপে তিনি এ কথা বলেন।

এরদোগান আরও বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে সংগ্রামে পাকিস্তান যে ত্যাগ স্বীকার করেছে সেটার প্রতি সম্মান প্রদর্শন করতে হবে।  তিনি বলেন, আফগানিস্তানে তৎপর সন্ত্রাসীদের প্রতি পাকিস্তান সমর্থন দিচ্ছে বলে ট্রাম্প যে অভিযোগ করেছেন তার কোনো ভিত্তি নেই। সন্ত্রাসবাদের বিরুদ্ধে সংগ্রামে পাকিস্তানের যেসব নাগরিক প্রাণ বিসর্জন দিয়েছেন এবং ক্ষতির শিকার হয়েছেন তাদের সবার প্রতি সম্মান রেখে কথা বলা উচিতবলেও এসময় এরদোগান মন্তব্য করেন এবং যে কোনো বিপদে তুরস্ক বন্ধুরাষ্ট্র পাকিস্তানের পাশে থাকবে বলে তিনি ঘোষণা করেন।

এ সময় পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হোসেন বলেন, “তুরস্কের সরকার ও জনগণ আমাদের বিপদে পাশে থাকার যে প্রতিশ্রুতি দিয়েছে তা আঙ্কারার জন্য গর্বের বিষয়।” তিনি বলেন, “ট্রাম্পের বক্তব্যের কড়া জবাব দেব আমরা। কারণ তিনি তার বক্তব্যের মাধ্যমে সন্ত্রাসবাদের বিরুদ্ধে সংগ্রামে প্রাণ উৎসর্গকারীদেরকে অপমান করেছেন।”

প্রেসিডেন্ট ট্রাম্প গত সোমবার এক টুইটার পোস্টে বলেছেন, “গত ১৫ বছর ধরে আমেরিকা বোকার মতো পাকিস্তানকে তিন হাজার তিনশ কোটি ডলার অর্থ সহায়তা দিয়েছে, কিন্তু তারা মিথ্যা ও প্রতারণা ছাড়া আর কিছুই দেয় নি; আমাদের নেতাদেরকে বোকা মনে করেছে। আমরা যেসব সন্ত্রাসীকে আফগানিস্তানে ধরার জন্য খুঁজি সে বিষয়ে তারা সাহায্য করে না তাদেরকে; বরং নিরাপদ আশ্রয় দেয় পাকিস্তান।সুতরাং পাকিস্তানকে আর সাহায্য দেয়া হবে না। সূত্র: ডন, পার্সটুডে

qaominews.com/কওমীনিউজ/এইচ

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ