প্রচ্ছদ মুসলিমবিশ্ব, স্লাইডার

আফগানিস্তানে তালেবান হামলা: নিহত ৫০, আহত ২০০

মুসলিমবিশ্ব ডেস্ক | মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 355 বার

আফগানিস্তানে তালেবান হামলা: নিহত ৫০, আহত ২০০

ছাবি: ফাইলে ফটো

আফগানিস্তানের মোজাহিদ গোষ্ঠী তালেবান দেশটির দুটি প্রদেশে পুলিশ বাহিনীর ওপর সমন্বিত হামলা চালিয়েছে। এতে অন্তত ৫০ জন নিহত এবং অপর আরো ২০০ ব্যক্তি আহত হয়েছে।

মঙ্গলবার  (১৭অক্টোবর-১৭) আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, তালেবান সন্ত্রাসীরা প্রথমে দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলের পাকতিয়া প্রদেশের রাজধানী গারদেজে পুলিশের একটি প্রশিক্ষণ শিবিরে গাড়ি বোমা হামলা চালালে অন্তত ৩২ জন নিহত হয়। এতে আরো ২০০ ব্যক্তি আহত হয়।

বিবৃতিতে বলা হয়েছে, প্রশিক্ষণ শিবিরে ঢুকে অতর্কিত হামলা চালানোর জন্য বহু সন্ত্রাসীকে সুযোগ করে দিতে প্রথমে এক ব্যক্তি সেখানে আত্মঘাতি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটায়। হতাহতদের মধ্যে নারী, বহু শিক্ষার্থী এবং পুলিশ রয়েছে বলে হাসপাতাল কর্মকর্তারা জানিয়েছেন। এছাড়া, দক্ষিণাঞ্চলীয় গজনী প্রদেশের আন্দার জেলায় তালেবানরা একটি থানায় এবং নিরাপত্তা চৌকিতে হামলা চালালে অন্তত ১৫ পুলিশ কর্মী নিহত এবং অপর আরো ১২ জন আহত হয়।

এদিকে, আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশের পুলিশ প্রধান  আব্দুল মালেক ফুলাদ বলেছেন, তালেবানরা প্রদেশটির শিবখো জেলায় একটি সরকারি স্থাপনায় হামলা চালালে অন্তত তিন নিরাপত্তা কর্মী  নিহত হয়। সূত্র: পার্সটুডে

qaominews.com/কওমীনিউজ/এইচ

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ