প্রচ্ছদ ধর্ম-দর্শন

জামিয়াতুল আনওয়ার ঢাকার ইসলাহি ইজতেমা অনুষ্ঠিত

আত্নশুদ্ধি ছাড়া দুনিয়া ও আখেরাতের কামিয়াবি সম্ভব নয়: মুফতি কামাল

স্টাফ রিপোর্টার | সোমবার, ১২ ডিসেম্বর ২০১৬ | পড়া হয়েছে 821 বার

আত্নশুদ্ধি ছাড়া দুনিয়া ও আখেরাতের কামিয়াবি সম্ভব নয়: মুফতি কামাল

জামিয়াতুল আনওয়ার ঢাকার ইসলাহি ইজতেমা

আত্নশুদ্ধি ছাড়া দুনিয়া ও আখেরাতের কামিয়াবি সম্ভব নয়। মনের পরিশুদ্ধি অর্জন করতে পারলে গোনাহ থেকে বাঁচা ও নেক কাজ করা সহজ হবে। আর এসবই হযরত রাসুলে করিম সা. -এর নির্দেশিত পথ ও পদ্ধতিতেই হতে হবে।

জামিয়াতুল আনওয়ার ঢাকার ২দিনব্যাপি বার্ষিক ইসলাহি ইজতেমায় শায়খুল ইসলাম আল্লামা আহমদ শফীর বিশিষ্ট খলিফা  শায়খ মুফতি কামাল উদ্দীন শিহাব কাসেমী এসব কথা বলেন ।

তিনি আরো বলেন, সমাজের অন্যায়-অপরাধ, সুদ-ঘুষ, খুন-গুমসহ যাবতীয় দুস্কর্ম থেকে মানুষকে রক্ষা করতে হলে কুরআন-হাদিসের অনুসরণ, আল্লাহ ও আল্লাহর রসুলের আনুগত্য, আল্লাহ ওয়ালাদের সান্নিধ্য হাসিল করতে হবে। আর তখনই দেশ ও সমাজে শান্তি প্রতিষ্ঠা হবে। একটি সুশিল সমাজ গড়া যাবে।

যাত্রাবাড়িস্থ জামিয়াতুল আনওয়ারের মিলনায়তনে ২দিনের ইসলাহি ইজতেমায় বয়ান পেশ করেন, হাফেজ মাওলানা মুবিনুল হক, হাফেজ মাওলানা কেফায়েতুল্লাহ, মাওলানা মুফতি ইমাদুদ্দিন, মাওলানা আতাউর রহমান, মুফতি কফিল উদ্দীন, মাওলানা শহিদুল্লাহ উজানবী, মাওলানা মুখলেসুর রহমান, মাওলানা লোকমান হাকিম, মুফতি মাকসুদ আহমদ কাসেমী, মুফতি মুহিউদ্দীন কাসেমী, মাওলানা আমানুল্লাহ প্রমুখসহ দেশ বরেণ্য উলামায়ে কিরাম।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বাদ ফজর থেকে শুরু হয়ে শুক্রবার (৯ ডিসেম্বর) বাদ মাগরিব মদুনাঘাট ইউনুছিয়া মাদরাসার প্রিন্সিপাল পীরে কামেল আল্লামা শাহ শিহাব উদ্দীনের আখেরি বয়ান ও মুনাজাতের মাধ্যমে ইসলাহি ইজতেমা শেষ হয়।

 qaominews.com/কওমীনিউজ/এএন

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ