প্রচ্ছদ মফস্বল

ময়মনসিংহ সিটি করপোরেশন হচ্ছে

স্টাফ রিপোর্টার | মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | পড়া হয়েছে 327 বার

ময়মনসিংহ সিটি করপোরেশন হচ্ছে

ময়মনসিংহ সিটি করপোরেশন গঠনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এটি হবে দেশের দ্বাদশ সিটি করপোরেশন।

সোমবার ( ২০ নভেম্বর-১৭) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

নিকারের এ বৈঠকে ময়মনসিংহ পৌরসভাকে সিটি করপোরেশনে রূপান্তরের জন্য প্রস্তাব তৈরির অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘ইতোমধ্যে ময়মনসিংহ বিভাগীয় সদরদফতর হয়ে গেছে, তাই এটাকে সিটি করপোরেশন করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।’ তবে ময়মনসিংহ পৌরসভার সীমানা সম্প্রসারণের প্রস্তাব নিকারের বৈঠকে তোলা হলে তা অনুমোদন দেওয়া হয়নি বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

তিনি বলেন, ‘ময়মনসিংহ পৌরসভাই সিটি করপোরেশনে রূপান্তরিত হবে। বিভাগীয় সদরের পৌরসভা সিটি করপোরেশন হওয়া-এটা নিয়ম। সেই হিসেবে এটা (ময়মনসিংহ পৌরসভা) সিটি করপোরেশন হবে।’

এর আগে ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলা নিয়ে ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর দেশের অষ্টম বিভাগ গঠনের প্রস্তাব অনুমোদন দেয় নিকার। একই বছরের ১৪ অক্টোবর সরকার ময়মনসিংহ বিভাগ গঠন করে গেজেট প্রকাশ করে।

নতুন বিভাগ গঠনের পর গত ৩০ আগস্ট ময়মনসিংহে ‘মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড’ নামে দেশের একাদশ শিক্ষা বোর্ড গঠন করা হয়।

qaominews.com/কওমীনিউজ/এইচ

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ