প্রচ্ছদ বিনোদন

ভারতে দীপিকা পাড়ুকোনের মাথা কাটলে ‘১০ কোটি’ টাকা পুরস্কার ঘোষণা

বিনোদন ডেস্ক | সোমবার, ২০ নভেম্বর ২০১৭ | পড়া হয়েছে 631 বার

ভারতে দীপিকা পাড়ুকোনের মাথা কাটলে ‘১০ কোটি’ টাকা পুরস্কার ঘোষণা

চিত্রনায়িকা দীপিকা পাড়ুকোন ও মাথা কাটলে পুরস্কার ঘোষণাকারী বিজিপি নেতা সুরজ পাল

বিখ্যাত সিনেমা নির্মাতা সঞ্জয় লীলা বানসালির পদ্মাবতী সিনেমা শুরু থেকেই বহুল আলোচিত। ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিত ছবির কাহিনী জানার পর থেকেই ভারতের বিভিন্ন রাজ্যের কিছু মহল ‘পদ্মাবতী’ ছবির বিপক্ষে অবস্থান নিয়েছে। এর মধ্যে রাজস্থানের করনি সেনা ও উত্তর প্রদেশের ক্ষত্রিয় সমাজ সবচেয়ে বেশি সক্রিয়।

হিন্দুধর্ম অবমাননা, রাজপুত নারী আর রানি পদ্মিনীর সম্মানহানির অভিযোগ এনে তারা সঞ্জয় লীলা বানসালির এই ছবির বিরোধিতা করছে। এমনকি ছবির নায়িকা দীপিকা পাড়ুকোনের নাক কেটে নেওয়ার হুমকি দেওয়া হয় গত বৃহস্পতিবার। পরিচালক বানসালি ও নায়িকা দীপিকার মাথার দামও ঠিক করেছে ১০ কোটি রুপি। এত সব হুমকি আর বাধা উপেক্ষা করে ১ ডিসেম্বর সিনেমা মুক্তির প্রস্তুতি নেন বানসালি আর তাঁর টিম। কিন্তু এবার ছবিটি আটকে দিয়েছে ভারতের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি)। কাজেই ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে না ‘পদ্মাবতী’।

নাক কেটে ফেলার হুমকির পর, এ বার দীপিকা পাড়ুকোনের মাথা কেটে আনলে পুরস্কার দেওয়ার ঘোষণা।

নতুন হুঙ্কার যিনি ছাড়লেন, তিনি হরিয়ানা বিজেপির এক বড়সড় নেতা, রাজ্য দলের মিডিয়া মুখপাত্র সুরজ পাল আমু। একা দীপিকা নন, পদ্মাবতী পরিচালক সঞ্জয় লীলা বানসালির জন্যও একই ঘোষণা সুরজের। ‘মাথার দাম’ ধার্য করেছেন ১০ কোটি টাকা। একই সঙ্গে ছবির প্রধান অভিনেতা রণবীর সিংহের ঠ্যাং ভেঙে দেওয়ারও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

রাজস্থানের রাজপুত করণী সেনাকেও সমর্থন জানিয়েছেন এই বিজেপি নেতা। সুরজ বলেন, কেউ কেউ সঞ্জয়দের মাথার দাম পাঁচ কোটি বলছে। আমরা ১০ কোটি বলছি।

রবিবার (১৯ নভেম্বর-১৭) লিখিত বিবৃতির মাধ্যমে ‘পদ্মাবতী’র প্রযোজনা প্রতিষ্ঠান ভায়াকম এইটিন মোশন পিকচারস ও সঞ্জয় লীলা বানসালি ছবির মুক্তি স্থগিত করার খবর জানান। এই ছবিতে অভিনয় করেছেন দীপিকা পাডুকোন, শহিদ কাপুর, রণবীর সিং, অদিতি রাও হায়দারি প্রমুখ। সূত্র: খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের ও আনন্দবাজার পত্রিকা

qaominews.com/কওমীনিউজ/এইচ

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ