প্রচ্ছদ খেলাধুলা, স্লাইডার

বাংলাদেশের ক্রিকেট নিয়ে ভারতীয় মিডিয়ায় আবারও কটাক্ষ

স্পোর্টস ডেস্ক | মঙ্গলবার, ১৩ জুন ২০১৭ | পড়া হয়েছে 657 বার

বাংলাদেশের ক্রিকেট নিয়ে ভারতীয় মিডিয়ায় আবারও কটাক্ষ

চ্যাম্পিয়ন্স ট্রফির মতো সম্মানজনক টুর্নামেন্টে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। মাশরাফি-সাকিব-মাহমুদউল্লাহরা।

গত শুক্রবার কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষের ম্যাচে ধ্বংস স্তুপের মধ্য থেকে দলকে জয়ের দিকে এগিয়ে নিয়েছেন সাকিব-মাহমুদউল্লাহ জুটি। রেকর্ড পার্টনারশীপ আর বুক চিতিয়ে লড়াই করে আনা জয়ে নতুন বাংলাদেশের অভ্যুদয়ের বিষয়েই জানান দিয়েছেন এই দুই ব্যাটসম্যান।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের গড়া এই কীর্তি নিয়ে বিশ্বের সেরা ক্রিকেটাররা প্রশংসায় হয়েছেন পঞ্চমুখ। সবাই বলেছেন, বড় দলের মতোই এখন ঘুরে দাঁড়াতে পারে বাংলাদেশ। এখন আর তাদের ছোট করে দেখার কোনো সুযোগ নেই। যোগ্য দল হিসেবেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে টিকে রয়েছে টাইগাররা।

এই জয়ই শেষ নয়। হিসেব-নিকেশ ছিল আরও। গ্রুপের ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের জয়-পরাজয়ের ওপর নির্ভর ছিল বাংলাদেশের শেষ চার। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার হারের কারণে শেষ চার নিশ্চিত হয় টাইগারদের।

তবে বাংলাদেশ যোগ্য দল হিসেবে সেমিফাইনালে গেলেও ভারতীয় মিডিয়ায় তার হয়েছে নেতিবাচক উপস্থাপনা। দেশটির বাংলা ভাষার নিউজ পোর্টাল এবেলাডটইন তাদের প্রতিবেদনে বাংলাদেশের সেমিফাইনালে উঠা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছে। তবে এবারই যে তারা বাংলাদেশ নিয়ে বিতর্কিত মন্তব্য করেছে তা নয়; ইতিপূর্বেও তারা বাংলাদেশ নিয়ে বেফাঁস মন্তব্য করেছে। বিশেষত: গত বিশ্বকাপে বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে তারা যা করেছিল, তা ছিল সম্পূর্ণ সভ্যতা বিবর্জিত। তাদের কারণে ক্রিকেট যে একটি ভদ্রলোকের খেলা তা বার বার প্রশ্নের সম্মূখীন হচ্ছে।

‘ভারত না বাংলাদেশ, সেমিতে ফেভারিট কে’ এমন শিরোনামের এক নিউজে তারা উল্লেখ করেছে, ‘তবে একথা মানতেই হবে যে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বৃষ্টির আনুকূল্য না পেলে হয়তো শেষ চারের মুখ দেখা হত না বাংলাদেশের।’ যোগ্যতা দিয়ে নয়, যেন বৃষ্টির আনুকুল্যেই বাংলাদেশ চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেলছে।

একই নিউজে আরও উল্লেখ করা হয়েছে, ‘পাকিস্তানকে দুরমুশ করে হারানোর স্মৃতি এখনও টাটকা। সেই স্মৃতি টাটকা থাকতে থাকতেই এবার চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে লড়াই দুই প্রতিবেশী দেশের— ভারত বনাম বাংলাদেশ। এমনিতে শক্তির বিচারে ভারতের ধারে কাছে আসে না বাংলাদেশ। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং— সবেতেই ভারত এগিয়ে।’

রিপোর্টে বাংলাদেশ ক্রিকেট নিয়ে আরও  বিভিন্ন আপত্তিকর মন্তব্য করা হয়।

qaominews.com/কওমীনিউজ/এএন

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ