প্রচ্ছদ মুসলিমবিশ্ব, স্লাইডার

পদত্যাগ স্থগিত করলেন লেবাননের প্রধানমন্ত্রী

মুসলিমবিশ্ব | বুধবার, ২২ নভেম্বর ২০১৭ | পড়া হয়েছে 376 বার

পদত্যাগ স্থগিত করলেন লেবাননের প্রধানমন্ত্রী

লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি তার পদত্যাগ অস্থায়ীভাবে স্থগিত রাখার ঘোষণা দিয়েছেন। হারিরিকে তার পদত্যাগ পুনর্বিবেচনা করতে প্রেসিডেন্ট মিশেল আউন অনুরোধ জানানোর পর তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে খবর এসেছে।

বুধবার (২২ নভেম্বর-১৭) আউনের সঙ্গে বৈঠকের পর হারিরি বলেন, “আমি আজ প্রেসিডেন্ট আউনের কাছে পদত্যাগ পেশ করেছিলাম। আরো আলোচনা এবং সংলাপের স্বার্থে তিনি আমাকে অপেক্ষা করার অনুরোধ জানান। আমি তার এই প্রচেষ্টায় সাড়া দিয়েছি।” এছাড়া, প্রেসিডেন্ট আউনকে সহযোগিতা করার বিষয়ে নিজের দেয়া আগের প্রতিশ্রুতির কথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী হারিরি।

এর আগে গত ৪ নভেম্বর সৌদি আরব সফরে গিয়ে আকস্মিকভাবে নিজের পদত্যাগের ঘোষণা দেন হারিরি। এতে লেবাননের অভ্যন্তরীণ রাজনীতিতে নতুন ধরনের সংকটের সৃষ্টি হয়। সৌদি কর্মকর্তাদের চাপে হারিরি পদত্যাগ করেছেন এবং তাকে দেশটিতে আটকে রাখা হয়েছে বলে এর আগে লেবানন অভিযোগ করে আসছিল।

প্রধানমন্ত্রী সাদ হারিরি ফ্রান্স, সাইপ্রাস এবং মিশর সফর শেষে গতকাল (মঙ্গলবার) রাতে শেষ পর্যন্ত বৈরুতে ফিরে গেছেন। দেশটিতে ফিরে তিনি প্রেসিডেন্ট মিশেল আউন এবং পার্লামেন্ট স্পিকার নাবিল বেরির সঙ্গে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ নেন। সূত্র: আল আরাবিয়া

qaominews.com/কওমীনিউজ/এইচ

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ