প্রচ্ছদ মফস্বল, স্লাইডার

গাজীপুরে র‌্যাবের হাতে ৫ ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি | শনিবার, ৩০ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 412 বার

গাজীপুরে র‌্যাবের হাতে ৫ ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার

গাজীপুরের চৌরাস্তা এলাকা থেকে ভুয়া গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ধারী সংঘবদ্ধ অপহরণকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-২।

শুক্রবার (২৯ ডিসেম্বর-১৭) সকালে র‌্যাব-২-এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল ইফতেখারুল মাবুদ জানান, ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার পাঁচ ভুয়া ডিবি হলেন- মোঃ আলাউদ্দিন আলী (৩৫), মোঃ নয়ন মোল্লা (২৮), মোঃ খোকন ঢালী (৩০), মোঃ আলতাফ হোসেন (৩৮) ও মোঃ কাউছার মন্ডল (২৫)। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দু’টি ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি, ডিবির ব্যবহৃত তিনটি জ্যাকেট, একটি ওয়্যারলেস (ওয়াকিটকি) সেট ও একটি গাড়ি উদ্ধার করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল ইফতেখারুল মাবুদ বলেন, ‘এই চক্রটি দীর্ঘদিন ধরে ঢাকা শহরের বিভিন্ন স্থানে ও ঢাকার বাইরে বিভিন্ন জেলায় ডিবি পরিচয় দিয়ে রাস্তায় গাড়ি থামিয়ে অপহরণ, ছিনতাই এমনকি অপহৃত ব্যক্তিকে আটকে রেখে মুক্তিপণ আদায় করত। এরা ব্যাংক থেকে টাকা তুলতে যাওয়া ব্যক্তি, মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী, স্বর্ণ ব্যবসায়ী ও বড় দোকানের মালিকদের টার্গেট করত। পরে তাদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে সঙ্গে চেক করার জন্য গাড়ি থামিয়ে গাড়িতে অবৈধ মালামাল রয়েছে বা টার্গেটকৃত ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ রয়েছে বলে লোকজনকে উঠিয়ে নিত। চক্রটি ভিকটিমদের গাড়ি, টাকা-পয়সা কেড়ে নিয়ে নির্জন স্থানে গাড়ি থেকে ফেলে দিয়ে থাকে, ক্ষেত্রবিশেষে মারধরও করে থাকে।’

ইফতেখারুল মাবুদ আরও জানান, বৃহস্পতিবার গাজীপুরের চৌরাস্তা এলাকায় এক ব্যক্তিকে টার্গেট করেছিল এই চক্রটি। ওই ব্যক্তি ব্যাংক থেকে টাকা তোলার পর সেই টাকা লুট করার জন্য ওই এলাকায় একটি গাড়িতে অবস্থান করছিল তারা। গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে।

qaominews.com/কওমীনিউজ/এইচ

মন্তব্য করতে পারেন...

comments

আর্কাইভ